নন্দীগ্রামে অপরাধীদের আতংক হয়ে উঠেছেন ওসি নাসির উদ্দিন

বগুড়ার (নন্দীগ্রাম) প্রতিনিধি, হেলাল উদ্দিন, ২৫ শে মার্চ ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : নন্দীগ্রাম থানায় ওসি নাসির উদ্দিনের যোগদানের পর থেকে উপজেলা ও পৌর শহরের গ্রাম গঞ্জে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চুরি ডাকাতি, নারী নির্যাতন সহ সকল অপরাধ কমে এসেছে।

ইতিমধ্যেই মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের আতংক হয়ে উঠেছেন ওসি নাসির উদ্দিন। মাদকসেবী ও ব্যবসায়ীদের বিপক্ষে তার জোরালো অবস্থানের কারনে কমে গেছে মাদক ব্যবসা ও সেবন।  অনেকে ব্যবসা ছেড়ে ভালো পথে ফিরে আসছে।

ওসি নাসির উদ্দিনের সাথে আলাপকালে তিনি এই প্রতিনিধিকে বলেন, মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন, জঙ্গিবাদ নির্মূল করতে হবে।  তবেই মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারবে।

তিনি আরো জানান, বর্তমানে সকল ধরনের অপরাধ কমে এসেছে।  ৪ঠা ফেব্রুয়ারী থেকে রবিবার পর্যন্ত ৮৬ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবী, নিয়মিত মামলায় ২৩ জন, সাজাপ্রাপ্ত আসামী ৩ জন ও ডাকাতি মামলায় ৩ জন কে গ্রেফতার করা হয়েছে।  এছাড়াও ৩৫৮ পিচ ইয়াবা ও ৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, নন্দীগ্রাম থানার সকল পর্যায় থেকে অপরাধ নির্মূল করতে হলে স্থানীয় জনগন, জন প্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্ব, সুশিল সমাজ, সংবাদকর্মী, স্কুল কলেজের ছাত্র/ছাত্রী ও শিক্ষক মন্ডলী, মসজিদের ঈমাম ও হিন্দু খিষ্টান ঐক্য পরিষদের সদস্য সহ সকল মানুষ কে এক হয়ে কাজ করতে হবে, সকলে সকল কে সহযোগিতা করার মন মানসিকতা থাকতে হবে।

এ সময় ওসি নাসির উদ্দিন আরো বলেন, লিফলেট, পোষ্টার ও প্রচারনার মাধ্যমে অপরাধের বিরুদ্ধে জনগনকে সচেতন করে তুলতে হবে।  সকলের পারশপারিক সহযোগিতায় গণমূখী পুলিশি কার্যক্রম পরিচালনায় সচ্ছতা সৃষ্টি করে অপরাধ নির্মূল করতে আমরা বদ্ধ পরিকর।  এদিকে সুধি সমাজ মনে করে নন্দীগ্রাম থানার আইন শৃঙ্খলা আগের তুলনায় এখন অনেক ভালো।  চুরি ডাকাতি নেই বললেই চলে। মাদক, সন্ত্রাস নারী নির্যাতন থেকে শুরু করে ছোটখাটো অপরাধ ঘটছে না।  এখন সকাল হলে আর মাঠ থেকে বিদ্যুতের ট্রান্সফরমার চুরির কথা শোনা যায় না।  গ্রাম গঞ্জে মানূষ শান্তিতে ঘুমাতে পারছে।  থানায় আর আগের মতো দালালদের দৌরাত্ম চোখে পড়ে না।

নন্দীগ্রাম থানার ওসি নাসির উদ্দিনের বড় সাফল্য সকল এলাকার জুয়া বন্ধ করা।  ফলে অপরাধের প্রবণতা আরোও কমে যাবে। এই সাফল্য ধরে রাখতে গেলে থানা প্রশাসনকে আরো শক্ত অবস্থান গ্রহন করতে হবে। বর্তমান সরকারের সবচাইতে বড় অঙ্গিকার বাল্য বিবাহ রোধ করা সেদিকে নজর দেওয়া প্রয়োজন। সব মিলিয়ে নন্দীগ্রামের মানুষ থানা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় নিরাপত্তার মধ্যে দিয়ে রাতে নিরাপদে ঘুমাতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *