চৌদ্দগ্রাম প্রশ্নপত্র ফাঁসের চেষ্টায়, আটক-২

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১১ মার্চ, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা চৌদ্দগ্রাম স্মার্টফোনের মাধ্যমে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে এমসিকিউ’র উত্তরপত্র সরবরাহ করার সময় বিদ্যালয়ের পিয়নসহ দুইজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃতরা হলো; মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী শহিদ উল্লাহ ও স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির সিকিউরিটি গার্ড আমিনুল ইসলাম। ঘটনাটি ঘটেছে রোববার উপজেলার মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয়ে। তথ্যটি দুপুরে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষার উচ্চতর গণিত ও বিজ্ঞান বিষয়ের পরীক্ষা চলছিল। লিখিত পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের মধ্যে শিক্ষকরা এমসিকিউ’র প্রশ্নপত্র সরবরাহ করে। এরই মধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে দেওয়াল টপকে ওই বিদ্যালয়ের অফিস সহকারী শহিদ উল্লাহ পরীক্ষার হলে প্রবেশ করলে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত মোজাম্মেল হোসেন শহিদ উল্লাহকে চ্যালেঞ্জ করে তার স্মার্টফোনটি জব্দ করে চেক করলে হোয়াটস্অ্যাপে বিজ্ঞান বিষয়ের এমসিকিউ’র উত্তরপত্র পাওয়া যায়।

এ সময় কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে শহিদ উল্লাহ জানায়, তাকে এ উত্তরপত্রটি পল্লী বিদ্যুতের সিকিউরিটির গার্ড আমিনুল ইসলাম সরবরাহ করেছে। এ সময় তিনি কৌশলে আমিনুল ইসলামকে এনে তাঁর স্মার্টফোনটি চেক করলেও সেখানে একই ধরনের উত্তরপত্র পাওয়া যায়। বিষয়টি তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ানকে অবগত করলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপস্থিত হয়ে আটককৃতদেরকে পুলিশে সোপর্দ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ‘মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার হলে বিজ্ঞান বিষয়ের এমসিকিউ উত্তরপত্র স্মার্টফোনের মাধ্যমে পরীক্ষার্থীদেরকে সরবরাহ করার চেষ্টাকালে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তাদেরকে আটক করে আমাকে খবর দেয়। আমি ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাই এবং আটককৃতদেরকে থানায় সোপর্দ করি’।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, ‘এসএসসি বিজ্ঞান বিষয়ের এমসিকিউ’র উত্তরপত্র স্মার্টফোনের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে সরবরাহের অভিযোগে শহিদ উল্লাহ ও আমিনুল ইসলাম নামে দুই ব্যক্তিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা থানায় সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *