কালকিনিতে সাংবাদিক পরিবারকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ০৭ ফেব্রুয়ারি, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের কালকিনিতে সাংবাদিক পরিবারকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে কালকিনি প্রেসক্লাবের সদস্য ও “প্রতিদিনের সংবাদ” পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ আতিকুর রহমান আজাদকে গত ২৯ ডিসেম্বর কুপিয়ে হত্যার চেষ্টা চালায় কবির হোসেন বেপারী ও বেলায়েত হোসেন (রাজু) বেপারী তার লোকজন। এঘটনায় সাংবাদিকের স্ত্রী বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে ডাসার থানায় হত্যার চেষ্টা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার প্রধান আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরন করেন।

ভুক্তভোগী সাংবাদিক পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, গত ২৯ ডিসেম্বর পূর্বশত্রুতার জের ধের কালকিনি প্রেসক্লাবের সদস্যও “প্রতিদিনের সংবাদ” পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃআতিকুর রহমান আজাদকে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় কবির হোসেন বেপারী, বেলায়েত হোসেন (রাজু) বেপারীও তার লোকজন। এ ঘটনায় সাংবাদিকের স্ত্রী বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে ডাসার থানায় হত্যার চেষ্টা মামলা দায়ের করেন। ডাসার থানা পুলিশ তাৎক্ষনিক মামলার প্রধান আসামী কবির হোসেন বেপারীকে গ্রেফতার করে আদালতে প্রেরন করেন।

পরে মামলার দুই নাম্বার আসামী বেলায়েত হোসেন রাজু বেপারী জামিনে এসে ৫ ই জানুয়ারী মাদারীপুর কোর্টে ১০৭ ধারায় এবং উক্ত মামলার প্রধান আসামী ১৪ই জানুয়ারী জামিনে এসে ১৫ই জানুয়ারী মাদারীপুর কোর্টে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা ও ৪ঠা ফেব্রুয়ারী ডাসার থানায় আরও একটি মিথ্যা অভিযোগে জিডি দায়ের করে সাংবাদিকসহ তার পরিবারের সদস্যদের হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

সাংবাদিকের স্ত্রী শিলা বেগম বলেন, উক্ত মামলার আসামীরা কোর্ট থেকে জামিনে এসে আমাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। অন্য সাংবাদিকরা সাংবাদিককে হত্যার চেষ্টা সংবাদ প্রকাশ করায় তার বিরুদ্ধেও জামিনে এসে মামলা দায়ের করেন। এমনকি সাংবাদিককে আহত অবস্থায় কালকিনি উপজেলা আওয়ামীলীগের প্রচারওপ্রকাশনা সম্পাদক মোঃ শাহজালাল হাওলাদার উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার জেরে তাকেও আসামী করে মামলা দায়ের করেন। এসব মিথ্যা মামলা দিয়ে বার বার সাংবাদিক পরিবারকে হয়রানি করে আসছেন তা জাতিকে জানাতে চাই এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, উক্ত মামলার আসামীদের জামিনের রিকল থানায় জমা দিয়েছে। আদালতে একটি চাঁদাবাজি মামলার তদন্তের কাগজ থানায় এসেছে, থানায় সাংবাদিকের বিরুদ্ধে জিডিও করেছেন এবং আদালতে ১০৭ ধারায় মামলা করেছেন শুনেছি কিস্তু কোন কাগজ আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *