চৌদ্দগ্রাম থানা পুলিশ কর্তৃক ০৭টি চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার-২

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১১ অক্টোবর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চৌদ্দগ্রাম থানাধীন ০৮নং মুন্সিরহাট ইউনিয়নের আনন্দপুর জামে মসজিদের মাঠ থেকে জনৈক মোঃ ইলিয়াছ মিয়া (৪৫), পিতা-হাছান আলী, সাং- রামচন্দ্রপুর (কেন্ডা), থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা এর মালিকানাধীন একটি কালো ও নীল রংয়ের হিরো ব্রান্ডের মোটর সাইকেল অজ্ঞাতনামা চোর চক্র কর্তৃক চুরি হয়। পরবতীর্তে মোটর সাইকেলটির মালিক গত ৯/১০/২৩ তারিখ চৌদ্দগ্রাম থানায় এই সংক্রান্তে লিখিত অভিযোগ দায়ের করেন। ফলশ্রুতিতে চৌদ্দগ্রাম থানার মামলা নং-১৪, তারিখ- ৯/১০/২৩, ধারা-৩৭৯ পেনাল কোড রুজু করা হয়।

এমতাবস্থায় কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আব্দুল মান্নান বিপিএম (বার) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় চৌদ্দগ্রাম থানার একটি চৌকস টিম চোর চক্র সনাক্তকরণ ও চোরাই মোটরসাইকেল উদ্বারে সর্বাত্মক অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় চৌদ্দগ্রাম থানার আভিযানিক দলটি এসআই (নিরস্ত্র) ওসমান গণির নেতৃত্বে গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় গত-১০/১০/২০২৩খ্রিঃ তারিখ সন্ধ্যা ১৮.২০ ঘটিকায় চৌদ্দগ্রাম-ফেনীর সীমান্তবর্তী এলাকার লাটিমি রাস্তার মাথা হতে আসামী ১। মোঃ সাদ্দাম হোসেন (৩২), পিতা-মৃত গোলাপের রহমান, সাং- কুলাসার, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাকে গ্রেফতার পূর্বক তার দখল হতে উক্ত মামলার চুরি হওয়া মোটর সাইকেলটি নম্বর প্লেট খোলা অবস্থায় উদ্ধার করে।

ধৃত আসামী সাদ্দাম হোসেনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চৌদ্দগ্রাম থানাধীন বিষ্ণপুর এলাকার সোহেল সহ অপরাপর আসামীরা মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত এবং তাদের কাছে আরো বেশ কয়েকটি চোরাই মোটরসাইকেল আছে। আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে এই মোটরসাইকেল চোর চক্রের মূল হোতা সোহেল এর বাড়িতে অভিযান পরিচালনা করা হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামী ২। মোঃ সোহেল (৩০), পিতা- আব্দুল হাই বাচ্চু মিয়া, সাং-বিষ্ণপুর, থানা-চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা ও ৩। গ্যারেজ মিস্ত্রি শাহ আলম (৩২), পিতা- আব্দুল কাদের, সাং- ঝিকড্ডা, সর্ব থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাদ্বয় ঘটনাস্থল হতে পালিয়ে গেলেও এই চক্রের সদস্য ৪। মোঃ ফরহাদ হোসাইন (২৬), পিতা- গিয়াস উদ্দিন, সাং-বিষ্ণপুর, থানা-চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাকে একটি চোরাই লিভো হোন্ডা সহ হাতেনাতে ধৃত করা হয়। আসামী ফরহাদ এর দেওয়া তথ্যের ভিত্তিতে পলাতক আসামী সোহেল এর বাড়ীতে থাকা ০৩ টি বিভিন্ন ব্রান্ডের নম্বর প্লেট বিহীন মোটরসাইকেল সহ মোট ০৬ টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, পলাতক আসামীদ্বয়সহ অপরাপর সদস্যগণ এই আন্তঃজেলা চোর চক্রের সদস্য। তারা পার্শ্ববর্তী জেলাসহ বিভিন্ন স্থান থেকে চোরাই মোটরসাইকেল সোহেল এর বাড়ীতে এনে নম্বর প্লেট খুলে ও রং পরিবর্তন করে বিভিন্ন লোকজনের নিকট বিক্রয় করে মর্মে প্রাথমিকভাবে জানা যায়। চোরাই মালামাল (মোটরসাইকেল) দখলে রাখার ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই (নিঃ) মোহাম্মদ ওসমান গণি বাদী হয়ে পৃথক একটি অভিযোগ দায়ের করলে চৌদ্দগ্রাম থানার মামলা নং-১৫, তারিখ-১১/১০/২০২৩খ্রিঃ, ধারা-৪১৩/৩৪ পেনাল কোড রুজু করা হয়। পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *