কুমিল্লা সাবেক সিজেএম সোহেল রানাকে এক মাসের জেল দিলেন হাইকোর্ট

কুমিল্লার প্রতিনিধি, আবদুল মান্নান, ১২ অক্টোবর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : হাইকোর্টের আদেশ অম্যান্য করায় কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) সোহেল রানাকে এক মাসের জেল দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিচারপতি মোঃ বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। সোহেল রানাকে সাত দিনের মধ্যে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোহেল রানা বর্তমানে আইন মন্ত্রণালয়ে অতিরিক্ত জেলা জজ হিসেবে সংযুক্ত আছেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী প্রণয় কান্তি রায়। সোহেল রানার পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

শাহ মঞ্জুরুল হক বলেন, ৫৬১ (এ) দ্বারা একটি ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দিয়েছিল হাইকোর্ট। পরবর্তীতে এ আদেশের কপি কুমিল্লার সিজেএম সোহেল রানার কাছে যায়। তবে তিনি হাইকোর্টের আদেশ অমান্য করে মামলার বিচার কাজ চালিয়ে যান। উচ্চ আদালতের আদেশ উপেক্ষার বিষয়ে ব্যাখ্যা দাখিল করেছিলেন সোহেল রানা। ব্যাখ্যায় সন্তুষ্ট না হয়ে তার প্রতি আদালত অবমাননার রুল দেন হাইকোর্ট। রুলের শুনানি শেষে হাইকোর্ট বৃহস্পতিবার আদেশ দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *