সরকার সবচেয়ে বেশি বরাদ্ধ দিয়েছে শিক্ষা খাতে : এমপি মুজিবুল হক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আব্দুল মান্নান, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আজ বদলে গেছে শিক্ষাক্ষেত্র, সামাজিক এবং অর্থনৈতিক পরিস্থিতি। নারী-পুরুষের সমতা অর্জনে বাংলাদেশ ছুঁয়েছে নতুন মাইল ফলক। শিক্ষার আলোয় আজ আলোকিত পুরো বাংলাদেশ। সর্বস্তরে আজ চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে। এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই, দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি। তাই এই উন্নয়ন অগ্রগতি অব্যহত রাখতে এবং দেশের প্রয়োজনেই শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় রাখতে হবে।

তিনি আরও বলেন, চৌদ্দগ্রামে কাজী জাফর ও ডাঃ তাহের মন্ত্রী এমপি হলেও এলাকায় কোন কাজ হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় আসায় এবং আমি এমপি হওয়ার পরই কেবল চৌদ্দগ্রামবাসী উন্নয়ন কর্মকান্ড দেখেছেন। সারা চৌদ্দগ্রামে বেশীরভাগ সরকারি ভবন, স্কুল, কলেজ, মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। গরিবের বন্ধু শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার। আমরা সেবা করেছি, করবো, আমাদের বাদ দিয়ে অন্য কেউ আসলে মানুষ শুধু ঠকে আর ঠকবে। তাই নৌকার পক্ষে, আওয়ামী লীগের পক্ষে সকলে কথা বলবেন। তিনি গতকাল শনিবার সকালে কুমিল্লার চৌদ্দগ্রামে মাধ্যমিক শিক্ষক, কর্মচারী এবং ম্যানেজিং কমিটির সদস্যদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ভাটরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফেজ আহমেদ এর সভাপতিত্বে উপজেলার বাতিসা হাইস্কুল মাঠে আয়োজিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান, পৌর মেয়র জিএম মীর হোসেন মিরু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, সাবেক জেলা জর্জ একেএম আবুল কাশেম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, সুপ্রিম কোর্টের আইনজীবি ড. আবদুল মান্নান ভূঁইয়া, উপজেলা আ,লীগের সহসভাপতি আকতার হোসেন পাটোয়ারী, মাহমুদুর রহমান খোকন, রফিকুল হায়দার চৌধুরী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, জাকির হোসেন ভূঁইয়া, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সদস্য আবু তাহের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএম জাহিদ হোসেন টিপু, জেলা পরিষদের সদস্য এমরানুল হক কামাল, উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, কামরুল আলম মোল্লা।

আরও বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর হোসেন, ইউপি চেয়ারম্যান কাজী ফখরুল আলম ফরহাদ, মোশারেফ হোসেন, মাহফুজ আলম, মাহবুব হোসেন মজুমদার, জাফর ইকবাল, নাঈমুর রহমান মজুমদার মাসুম, একে খোকন, বাতিসা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নব নিযুক্ত সভাপতি কামরুজ্জমান, শিক্ষক সালেহ আহমেদ ভূঁইয়া, শাহিনা আক্তার, শাহনাজ বেগম, শাহজাহান কবির, শহিদুর রহমান রতন, মোঃ ইউনুস প্রমুখ।

উপজেলার অর্ধ শতাধিক মাধ্যমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষক কর্মচারী ও ম্যানেজিং কমিটির সদস্য এ সমাবেশে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি মুজিবুল হক এমপি আরো বলেন-বর্তমান সরকার সবচেয়ে বেশি বরাদ্ধ দিয়েছে শিক্ষা খাতে। সেই বরাদ্ধ কাজে লাগিয়ে আমরা চৌদ্দগ্রামসহ সারাদেশে শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছি। আমি আপনাদের অনুরোধ করি আপনারা যদি একদিন কষ্ট করেন তার প্রতিদান স্বরূপ আমি ৫ বছর কষ্ট করি। আগামী নির্বাচনে একদিন কাজ করবেন তার জন্য আমি ৫ বছর কষ্ট করে তার প্রতিদান শোধ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *