শান্তিপূর্ণ নির্বাচন হলে আ’লীগের ভরাডুবি হবে- জাতীয় পার্টির মহাসচিব লিংকন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৯ আগস্ট, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টি’র (জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন বলেছেন, ব্রিটিশরা ১’শ ৭৫বছর বাংলাদেশ শাষন করে ৩লক্ষ কোটি টাকা নিয়ে গেছে। আ’লীগ সরকার ১৫বছরের শাষনামলে ১২লক্ষ কোটি টাকা পাচার করেছে। ব্রিটিশরা ডাকাত হলে আ’লীগ সরকার মহা ডাকাত।

তিনি বলেন, ‘বর্তমানে দেশের ১৮ কোটি মানুষের পক্ষে রয়েছে আমেরিকাসহ ইউরোপীয়ন ইউনিয়ন, গ্রেট ব্রিটেন, জাপান, দক্ষিণ কোরিয়াসহ গণতন্ত্রের পক্ষের প্রায় সকল দেশ। তারা চায়, বাংলাদেশে একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন। অথচ বর্তমান সরকার শান্তিপূর্ণ নির্বাচন দিতে নারাজ। কারণ তারা জানেন শান্তিপূর্ণ নির্বাচন হলে আ’লীগের ভরাডুবি হবে। ২০১৪ ও ২০১৮ সালে ভোটারবিহীন নির্বাচনে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন, জনগণের মতামত উপেক্ষা করে যদি শেখ হাসিনা আবারও ভুল করে জোর করে ক্ষমতায় আসে, তাহলে তিন মাসের বেশি ক্ষমতায় থাকতে পারবে না। লিংকন শনিবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, প্রকৃত আওয়ামী লীগ দেশপ্রেমিক। কিন্তু এস আলম গ্রুপের সামছুল আলমের মতো যারা হাইব্রিজ যোগদানকারী তারাই মুলত দেশের জন্য ক্ষতিকর। এই শামছুল আলম আ’লীগে যোগ দিয়ে অন্তত ৭টি ব্যাংকের মালিক হয়েছে। শুধুমাত্র ইসলামী ব্যাংক থেকেই ত্রিশ হাজার কোটি টাকা বিদেশে নিয়ে গেছে সামছুল আলম। উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল্লাহ চৌধুরীর পাশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহম্মেদের ভাতিজা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কাজী নাহিদ।

তিনি বলেন, কাজী জাফর বর্ণাঢ্য জীবনে মেধা ও প্রজ্ঞা দিয়ে বাংলাদেশের অষ্টম প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী হয়ে চৌদ্দগ্রামে বিদ্যুতের ব্যবস্থা করেছেন, শিল্পনগরী করেছেন, গ্যাসের ব্যবস্থা করেছেন এবং দুইটি সরকারি কলেজ প্রতিষ্ঠা করেছেন। ওই সময় চৌদ্দগ্রামের রাজনীতিতে কোন হানাহানি ছিল না। জাতির আজ এই দুঃসময়ে কাজী জাফরের বড় প্রয়োজন ছিল।

উপজেলা জাতীয় যুব সংহতির আহবায়ক কাজী শহিদের পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব কাজী মোহাম্মদ নজরুল, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক খবির আহম্মেদ মজুমদার, জাতীয় পার্টির নেতা জাকির হোসেন জিকির, জামাল হোসেন মেম্বার, নুর হোসেন, জহিরুল ইসলাম, আবুল কালাম আজাদ বাবুল, কাজী মোস্তাফিজুর রহমান ছুট্টু, কাজী রাসুল ইসলামসহ উপজেলা জাতীয় পার্টি, যুব সংহতি, ছাত্রসমাজ, ওলামা পার্টিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী। পরে এক বিক্ষোভ মিছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *