রাজারহাটে ভূয়া প্রধান শিক্ষক নিয়োগ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৪ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাটের সুন্দর গ্রাম পুটিকাটা উচ্চ বিদ্যালয়ে ভূয়া কমিটি দিয়ে প্রধান শিক্ষক পদে ব্যাকটেডে সাজানো নিয়োগ বাতিল ও উপজেলা শিক্ষা কর্মকর্তার বদলি সহ শাস্তির দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে। জানা গেছে, উপজেলা সদরের সুন্দর গ্রাম পুটিকাটা উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী অভিভাবককে বাদ দিয়ে গোপনে এবং অভিভাবক না হওয়া সত্বেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মনোনীত ব্যক্তিদের দিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা হয়। এনিয়ে এলাকাবাসী বিভিন্ন দপ্তরে বিতর্কিত কমিটি বাতিলের দাবী জানিয়ে অভিযোগ দাখিল করেন।
এলাকাবাসীর অভিযোগের সত্যতা পেয়ে সম্প্রতি রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল আলমও অভিযোগের প্রেক্ষিতে লিখিত নির্দেশনায় উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ স্থগিত করেন। তবে কমিটি বাতিল না করায় গত ২৮ অক্টোবর সুন্দরগ্রাম পুটিকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক রফিকুল ইসলাম ও আব্দুল মান্নান বাদী হয়ে রাজারহাট সহকারি জজ আদালতে একটি মামলা করেন। যা বিচারাধীন রয়েছে।
অথচ পরবর্তীতে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিয়োগ স্থগিতাদেশ বাতিল করেন এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামানের উপস্থিতিতে প্রধান শিক্ষক নিয়োগ বোর্ড দেখিয়ে ব্যাকডেটে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেখানো হয়।
এই ভূয়া নিয়োগে দুই বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষককে প্রতিদ্বন্ধী দেখানো হয়। এর প্রতিবাদে অনিয়মতান্ত্রীক বিদ্যালয় পরিচালনা কমিটি ও ভূয়া প্রধান শিক্ষক নিয়োগ বাতিল এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ তুলে তাকে অবিলম্বে অন্যত্র বদলী ও শাস্তির দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেন বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসী।
বৃহস্পতিবার বিদ্যালয়ের সন্নিকটে উপজেলার রাজারহাট-তিস্তা সড়কে আয়োজিত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবক সভাপতি সতীশ চন্দ্র রায়, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবলু মিয়া, অভিভাবক সদস্য রফিকুল ইসলাম, ফারুক রেজা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *