নরসিংদী সামাজিক দূরত্ব বজায় না রাখায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নরসিংদী জেলা প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ০৬ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদীর মনোহরদীতে মহামারি করোনাভাইরাস (কোভিড -১৯) পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশ অমান্য করায় জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৫ এপ্রিল) জনসমাগম রোধ, হোম কোয়ারেন্টিনে থাকা, দোকান বন্ধ রাখা এবং বাজার তদারকিসহ সরকারি আদেশ অমান্য করার বিষয়টি মনিটরিংকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সামাজিক দূরত্ব বজায় না রাখায় ৫ টি মামলায় ১০ হাজার ৮ শত টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, মনোহরদী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান। নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমু এর সার্বিক তত্ত্বাবধানে মনোহরদী, শুকুন্দী ও হাতিরদিয়াসহ উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় ছিল মনোহরদী থানা পুলিশ।

নরসিংদীর মনোহরদীতে সামাজিক দূরত্ব বজায় না রাখায় জরিমানা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হাসান সাংবাদিকদের বলেন, সরকারি নির্দেশ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলা করায় বাংলাদেশ দন্ডবিধি ২৬৯ ধারায় অনুযায়ী ৫ টি মামলায় মোট ১০ হাজার ৮ শত টাকা জরিমানা করা হয়েছে। মাত্র ২ সপ্তাহ বাসায় থেকে আমাদেরকে সহযোগিতা করুন। তিনি জনগণের উদ্যেশ্যে বলেন, আপনারা বাসায় থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন, সরকার আপনাদের পাশে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *