বেগমগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে লুট ও অগ্নিসংযোগ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ৩১ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নে পূর্ব শত্রুতার জেরে ও গৃহিনীকে ধর্ষণ চেষ্টায় বাধা দেওয়ায় ব্যবসা প্রতিষ্টানে লুট ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। শনিবার রাত ২ টার দিকে শরীফপুর ইউনিয়নের দক্ষিণ খানপুর গ্রামের আসলামের মৎষ্য প্রজেক্টে এলাকায় আবদুর রব (কালা) দোকানে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত দোকানের মালিক আবদুর রব জানান, গতকাল রাত ২ টার দিকে স্থানীয় নজরুল ইসলাম ও বাহারের হুকুমে মতিন চৌকিারের ছেলে হাসান চৌকিদার, রায়হান, নাসের, তারেক, তাজু, মন্নানের পুত্র আমিন উল্যা, মফিজের পুত্র রহিম ও নাসির, সুলতানের পুত্র ফখরুল ইসলাম, নুরু মিয়ার পুত্র আবুল বাশার, সুলতান ও সালাহউদ্দিন সহ অজ্ঞাত আরো ৮-৯ জন সন্ত্রাসী পূর্ব শত্রুতা ও জাকের হোসেন পারভেজের স্ত্রী খোদেজা বেগমকে ধর্ষনে ব্যর্থ হয়ে এ লুটপাট ও অগ্নিকান্ডের ঘটনা ঘটায় বলে ক্ষতি দোকান মালিক জানান।

জানা যায়, গত ২৬ শে জানুয়ারী বুধবার দিবাগত রাত ২ টার দিকে গৃহিনী খোদেজা বেগমকে তার মাদকাসক্ত স্বামী জাকের হোসন পারভেজের যোগ সাজশে ধর্ষণের চেষ্টা করে একই এলাকার আবদুল জলিলের পুত্র মোস্তাফিজুর রহমান জীবন, সুলতান আহমেদের পুত্র ফখরুল ইসলাম সহ অজ্ঞাত আরো ৩-৪ জন। পরে ভিকটিম চিৎকারে বাড়ীর লোক উদ্ধার করে অভিযুক্ত এক জনকে ধোলাই দিয়ে ধাওয়া করে।

আর এ ঘটনায় আবদুর রব ও তার পরিবার, ভুক্তভোগী ঐ নারীকে নিরাপত্তা প্রদানের জন্য থানায় অভিযোগ দিতে সহায়তা করলে অভিযুক্তরা তাদের দোকান লুট করে ও অগ্নিসংযোগ ঘটায় বলে অভিযোগ পাওয়া যায়। এতে দোকানে থাকা সকল মালামাল, নগদ অর্থ ও আসবাবপত্র সহ প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করা হয়।

ভুক্তভোগী দোকান মালিক আবদুর রবের স্ত্রী মারজাহান বেগম জানান, আমরা আগুন নিয়ন্ত্রনের জন্য পুলিশের সহায়তার তাৎক্ষণিক জাতীয় হেল্প লাইন ৯৯৯ এ কল দিলে ভোর ৪ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন। ভুক্তভোগী পরিবার গুলো মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ ন্যাক্কার জনক ঘটনার বিচার চাই ও নিরাপত্তা চাই।

বর্তমানে নিরাপত্তাহীনতায় ও আতংকে দিনাতিপাত করছে ক্ষতিগ্রস্ত পরিবারটি। তাদের একমাত্র চলার সম্বল ব্যবসাটি হারিয়ে পরিবারটি পাগল প্রায়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এ বিষয়ে আইনের আশ্রয় নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানান।

এ বিষয়ে শরীফ পুর ইউনিয়নের চেয়ারম্যান নোমান জানান, আমি ক্ষতিগ্রস্ত দোকানটি দেখেছি দোশিদের বিচারের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানাই। বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনজার্জ মীর জাহেদুল হক রনি জানান, এ বিষয়ে আমার নিকট কোন অভিযোগ আসেনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্হা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *