ফরিদগঞ্জে সোমবার ৮নং ইউনিয়নের উপ নির্বাচন, ত্রিমূখি লড়াই

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৬ নভেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেলার ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া (পঃ) ইউনিয়নের অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৮ নভেম্বর সোমবার কোন রকম ঝামেলা ছাড়াই উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে এটি অনুষ্ঠিত হবে বলে এলাকাবাসী, ভোটার ও সংশ্লিষ্টদের ধারনা।

৮নং ইউনিয়নে সরে জমিনে ঘুরে দেখা যায় গ্রাম গঞ্জের প্রতিটি বাজার, দোকানে সোমবারের নির্বাচনী প্রসঙ্গ নিয়েই গুঞ্জন চলছে। বিস্কিট, চা আর পানের সাথে প্রার্থীদের চলছে নির্বাচন পরবর্তী প্রতিশ্রুতি আর আশ্বাস। ৯টি ওয়ার্ডে ১৫টি গ্রাম নিয়ে ২০৩২০জন ভোটারের ইউনিয়ন এটি। তম্মধ্যে পুরুষ ভোটার ১০৫৯৫ ও মহিলা ভোটার ৯৭৩৫ জন। চেয়ারম্যান প্রার্থী ৭ জন, সাধারন (পুরুষ) সদস্য ৫০জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে প্রতিদন্ধিতা করবেন ১২ জন।

বিএনপি সমর্থিত ২জন আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী ব্যতীত আরো ৪জন সহ মোট ৭জন চেয়ারম্যার পদে প্রতিদন্ধিতা করলেও এলাকাবাসী ও ভোটারদের মতে ত্রিমূখি লড়াই হবে। বিএনপি সমর্থিত প্রার্থী সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির ঘোড়া মার্কা, বিএনপি সমর্থিত অন্য প্রার্থী ফারুক মিয়াজী টেলিফোন মার্কা ও আওয়ামীলীগ ইউনিয়ন নেতা শেখ আহম্মদ রাজন আনারস মার্কা এর সাথে প্রতিদন্ধিতা হবে। নৌকা মার্কার মোহম্মদ হোসেন মিন্টু এ প্রতিযোগিতায় অনেক পিছিয়ে আছেন বলে ভোটাররা জানান।

নৌকা মার্কার সমর্থিত কর্মীদের অভিযোগ জননেত্রী যোগ্য প্রার্থীকে নৌকা মার্কা দিলেও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক বা নেতৃস্থানীয় কোন নেতাই এ পর্যন্ত নির্বাচনী প্রচারনায় ইউনিয়নে আসে নাই। আওয়ামীলীগের নেতারা নৌকা মার্কার সাথে বিমাতা সূলভ আচরন করছে।

নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা (কচুয়া) কাজী আবু বকর সিদ্দিক জানান, সরকারের বর্তমান নিয়মানুসারে ইভিএম এ ভোট গ্রহন চলবে। পুরুষ ও মহিলাদের ভোট প্রদানের সুবিদার্থে মোট ৬৪টি বুথ করা হয়েছে। পর্যাপ্ত পরিমানের আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে যাতে কোন রকম অপ্রিতিকর ঘটনা না ঘটাতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা বলেন, ইতমধ্যে নির্বাচনী এলাকায় ইতিমধ্যে বিজিবি ক্যাম্প করা করা হয়েছে নির্বাচনে দায়িত্বরত অফিসারদের মাধ্যমে পুলিশ প্রহরায় নির্বাচনে ব্যবহৃত সরঞ্জাম প্রেরনের কাজ চলছে। বিজিবি’র পাশাপাশি র‌্যাবের টহল টিম ও ম্যজিষ্ট্রেট থাকবে। নির্বাচনের পরিবেশ তৈরীতে কোনরকম গাটতি রাখা হয়নি। আমাদের জেলা প্রশাসক মহোদয় ও সর্বদা মনিটরিং করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *