ফরিদগঞ্জের চার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হলো

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৬ জুলাই, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : এমপিও ভুক্ত হলো ফরিদগঞ্জ উপজেলার চারটি মাধ্যমিক বিদ্যালয়। বুধবার (৬জুলাই) শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত তালিকা অনুযায়ী উপজেলার চারটি এমপিও ভুক্ত প্রতিষ্ঠান হলো: পুর্ববড়ালি শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়, কেরোয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ফরিদগঞ্জ আদর্শ একাডেমী ও হাজী সেলি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়গুলো ইতিপুর্বে অষ্টম শ্রেণি পর্যন্ত এমপিও ভুক্ত ছিল। সর্বশেষ ষোষিত তালিকা অনুযায়ী এই চারটি প্রতিষ্ঠান নবম ও দশম শ্রেণি পর্যন্ত এমপিও অনুমতি পেল।

বিষয়টি নিশ্চিত করে কেরোয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার রাউত ও পুর্ব বড়ালি শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার আহমেদ জানান, বর্তমান আওয়ামীলীগের সরকারের সময়ে আমরা অষ্টম শ্রেণি পর্যন্ত এমপিও ভুক্ত হয়েছিলাম। সর্বশেষ বুধবার নবম ও দশম শ্রেণি পর্যন্ত এমপিও ভুক্ত হলো প্রতিষ্ঠানটি। এজন্য সার্বিক সহযোগিতার সকল পর্যায়ের কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, দীর্ঘ তিন বছর পর নতুন করে এমপিওভুক্ত হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ২ হাজার ৭১৬ বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান।

বুধবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির বিষয়ে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *