নোয়াখালী প্রেস ক্লাবের সীমানা প্রাচীর ও প্রধান ফটকের উদ্বোধন 

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৪ মার্চ, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী প্রেসক্লাবের সীমানা প্রাচীর ও প্রধান ফটকের উদ্বোধন করলেন নোয়াখালী পৌরসভার ২ বারের নির্বাচিত জনন্দিত মেয়র সহিদ উল্ল্যাহ খান সোহেল। সোমবার (৪ মার্চ) বেলা ১১টায় নিজ অর্থায়নে নির্মিত নোয়াখালী প্রেসক্লাব সম্মুখস্ত সীমানা প্রাচীর ও প্রধান ফটক উদ্বোধন করেন তিনি। পরে নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়া শিকদারের সভাপতিত্বে মরহুম সহিদ উদ্দিন এস্কেন্দার কচি মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নোয়াখালী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবূ নাছের মন্জূর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র সহিদ উল্লা খাঁন সোহেল।

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে মেয়র বলেন, নির্বাচিত হওয়ার প্রথম মেয়াদে আমি যে পরিমাণ উন্নয়ন কাজ করেছি। দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়ে সে পরিমাণ কাজ করতে পারিনি এটা আমি স্বীকার করি। যার কারনে বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে কিছু আলোচনা সমালোচনা হচ্ছে তাও আমি জানি। কিন্তু আমার পরিকল্পনা এবং পদক্ষেপ গুলা অনেকেই জানে না বিধায় এ বিষয় গুলি নিয়ে আলোচনা হচ্ছে। আমি নির্বাচনের প্রাক্কালে বলেছিলাম আগামী নির্বাচনের পরে আমি প্রায় ৫ থেকে ৬শ কোটি টাকার একটা বাজেট পাব। যা সমন্বয় করে পৌসভাকে সাজাবো। আমি বলেছি এবং বেশ কিছু প্রকল্পও হাতে নিয়েছিলাম যেগুলো অনেকটা রাজশাহী পৌরসভার আদলে করার কথা ছিল। কিন্তু বিশ্ব ব্যাংক যে ক্রাইসিস দেখাচ্ছে বিশেষ করে রাশিয়ার ইউক্রেন যুদ্ধের পরে। যার কারনে এ প্রকল্পগুলো কিছু বাদ পড়েছে আবার কিছু প্রকল্প ছোট করে ফেলেছে। সম্ববত এমাসে ওয়ার্ল্ড ব্যাংকের একটা টিম আসবে। আবারো বৈঠক হবে সে ক্ষেত্রে বরাদ্ধ কিছুটা কমতে পারে কিন্তু আমরা এটা পাবো।

তিনি বলেন, বর্ষার আগেই নোয়াখালী শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা নিরসনে দ্রত কাজ শেষ করবে পৌরসভা। বিভিন্ন সংস্থার দাবির প্রেক্ষিতে বর্তমানে একটি আধুনিক পৌর পার্ক নির্মাণের পরিকল্পনা রয়েছে পৌরসভার। নোয়াখালী প্রেসক্লাবের সীমানা নির্মাণ ও বিভিন্ন অবকাঠামো কাজ চলমান থাকবে। সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে এ প্রেসক্লাব সংশ্লিষ্ট যেকোনো কাজ তিনি বিনা বাধায় করার সক্ষমতা রাখেন। এছাড়া সাংবাদিকদের আবাসন ব্যবস্থার সম্বন্ধেও সহযোগিতা করার আশ্বাস দেন মেয়র সোহেল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সভাপতি আলমগীর ইউছুফ, সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, বর্তমান সহ-সভাপতি মাসুদ পারভেজ, সহ-সভাপতি শাহ ইমরান সুজন, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, যুগ্ম সম্পাদক এ আর আজাদ সোহেল, দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন মাহমুদ বাদল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, দৈনিক নতুন চাঁদের জেলা প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, এস এ টিভির জেলা প্রতিনিধি আবদুর রহিম বাবুল, এম সালাউদ্দিনসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *