রাজারহাটে বাল্যবিবাহ মুক্ত ঘোষণার অনুষ্ঠানে খাবার নিয়ে জালিয়াতি

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৬ ডিসেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সোমবার দুপুরে রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে রাজারহাট উপজেলাকে প্রাথমিক ভাবে বাল্যবিবাহ মুক্ত উপজেলা ঘোষনা অনুষ্ঠানে নিম্ম মানের খারাব পরিবেশনের অভিযোগ করেন অনুষ্ঠানে আসা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ করায় উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম সাবু ছাত্রছাত্রী ও শিক্ষকদের উপর চড়াও হন এবং বিতর্কে লিপ্ত হন।
জানা যায়, উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম সাবুর বাড়ি থেকে রান্না করে নিয়ে আসা এসব নিম্ন মানের খাবার পরিবেশন করায় এ বাকবিতন্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলামের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।
উল্লেখ্য উপজেলা প্রশাসন ও আরডি আরএস বিবিএফজি প্রকল্পের আওতায় রাজারহাট হেলিপ্যাড মাঠে আমন্ত্রিত অতিথিদের জন্য প্রতি প্যাকেট খাবারের জন্য ২২০ টাকা করে খাবার সরবরাহের জন্য বরাদ্দ দেওয়া হয় উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম সাবুকে। মোট ১১০০ প্যাকেট বরাদ্দ নেয় উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুর ইসলাম সাবু। কিন্তু প্যাকেটে শুধু মাত্র ১ টি সাদা ডিম ও নামকাওয়াস্তে একটি/দুটি মাংসের টুকরা ও ১২ টাকার একটি মাত্র পানির বোতল। যার আনুমানিক মুল্য ৮০/১০০টাকার বেশী হবে না।
অনেকে প্যাকেট ছুঁড়ে ফেলে দিয়েছেন অনুষ্ঠানে আসা আমন্ত্রিত শিক্ষক ও ছাত্রছাত্রীরা। নিম্নমানের খাবার পরিবেশন করায় অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণও খাবার প্যাকেট নেননি। উপজেলা প্রশাসনের আয়োজনে এরকম একটি অনুষ্ঠানে খাবার নিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যানের জালিয়াতিতে ব্যাপক সমালোচনার ঝড় বইছে পুরো উপজেলায়।
এবিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রশাসন থেকে অল্প বরাদ্দ দেওয়া হয়েছে পুরো অর্থটা আরডিআরএস বিবিএফজি অর্থায়নে অনুষ্ঠানের ব্যয় করেন। খাবারের নিম্ন মান নিয়ে প্রশ্ন করা হলে বিষয় টা তিনি এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *