নীলফামারীতে জাল নোটসহ আটক ৫

নীলফামারী প্রতিনিধি, মোঃ শাইখুল ইসলাম সাগর, ২৪ জুন, ২০২০ বিডি ক্রাইম নিউজ ২৪) : নীলফামারী জেলার ডোমার থানা পুলিশ কর্তৃক দিনাজপুর জেলায় ঝটিকা অভিযান পরিচালনা করে ৩ লক্ষ ৮৭ হাজার ৬০০ টাকার জালনোট ও বিক্রয়লব্ধ জালনোটের ২৩ হাজার ৬৪০ টাকা সহ আন্তঃজেলা জাল নোট প্রতারক চক্রের কুখ্যাত ৫জন আসামীকে গ্রেফতার করেছে। বুধবার (২৪ জুন) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে এ বিষয়ে নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত ২২ জুন সোয়া বারোটায় সাদ্দাম নামের এক ব্যক্তি ডোমার বাজারের এক স্যানিটারী দোকানে একটি পানির ট্যাপ কিনে ১ হাজার টাকার নোট দেয়। দোকানের মালিক নোটটি জাল বলে সন্দেহ করলে সাদ্দাম নোটটি আসল বলে চ্যালেঞ্জ করে এবং তার ওপর সন্দেহ হলে তারা সাদ্দামকে আটক করে ডোমার থানা পুলিশের কাছে হস্তান্তর করে এবং তার কাছ থেকে দুটি ১ হাজার টাকার জাল নোট জব্দ করে।

ঐদিনই আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম নির্দেশে ডোমার সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার জয়ব্রত পাল ও ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান এর নেতৃত্বে ঝটিকা অভিযান পরিচালনা করে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের সহযোগিতায় দিনাজপর সদরের চকবাজার লেনস্থ মৃগয়া আবাসিক হোটেলে ৬ষ্ঠ তলার ৬০৩ নম্বর কক্ষ থেকে আন্তঃজেলা জাল নোট প্রতারক চক্রের ৫ জনকে গ্রেফতার করা হয়।

জালনোট চক্রের সদস্যরা হলেন ১. মোঃ সাদ্দাম টাঙ্গাইল জেলা সদরের কাতলীতরবগঞ্জের জয়নাল আবেদিনের ছেলে, ২. মোঃ শামসুল ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার বলফা গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে, ৩. মোঃ মাসুম মিয়া দক্ষিন যাত্রাবাড়ীর মৃত আব্দুল আউয়াল এর ছেলে, ৪. মোঃ সাইদুল খা মাদারীপুর জেলা শহরের ছয়না গ্রামের হাবিব খার ছেলে ও ৫. মোঃ শফিকুল ইসলাম ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার স্বল্প পশ্চিম পাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

এসময় তাদের কাছ থেকে ৩৮৫টি ১ হাজার টাকার জালনোট, ১টি ৫০০ টাকার জালনোট ও ১টি ১০০ টাকার জালনোট সহ মোট ৩ লক্ষ ৮৭ হাজার ৬০০ টাকার জালনোট, বিক্রয়লব্ধ জালনোটের ২৩ হাজার ৬৪০ টাকা সহ জালনোট বিক্রির কাজে ব্যবহৃত সাতটি মোবাইল জব্দ করা হয়।

তিনি আরো বলেন, আসামীরা আসন্ন ঈদ উল আযহার বাজার টার্গেট করে জালনোট তৈরি ও বিক্রিসহ ছড়িয়ে দেওয়ার কাজে জড়িত ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। উক্ত ঘটনার বিষয়ে ডোমার থানার মামলা নং ১২ তারিখ-২৩/০৬/২০২০ খ্রিঃ, ধারা- বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫এ (বি) রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *