চৌদ্দগ্রাম বীর মুক্তিযোদ্ধাদের বেসামরিক গেজেট নিয়মিতকরণের লক্ষ্যে যাচাই-বাছাই অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০৭ ফেব্রুয়ারী, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : গত ৬ ফেব্রুয়ারী শনিবার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সুপারিশবিহীন বীর মুক্তিযোদ্ধাদের বেসামরিক গেজেট নিয়মিতকরণের লক্ষ্যে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ সংক্রান্ত যাচাই-বাছাই সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ড. আরিফুর রহমান।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসকের মনোনীত প্রতিনিধি সদস্য বীর মুক্তিযোদ্ধা শৈলপ্রতি নন্দন চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য মনোনীত প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা প্রমোদ রঞ্জন চক্রবর্তী। চৌদ্দগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা এবং উপজেলা সমাজ সেবা অফিসার নাছির উদ্দিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুদ্ধকালিন বিএলএফের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরী, বীর প্রতিক বাহার উদ্দিন রেজা, সাবেক থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান, ডেপুটি কমান্ডার আবদুল বারী, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা সামছুল হক এমএসসি, বীর মুক্তিযোদ্ধা জসিম আহমেদ প্রমুখ।

সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। উক্ত সভায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সব বাহিনীর থানা কমান্ডার ও অন্যান্য বীর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের প্রায় ৫’শ সদস্য উপস্থিত ছিলেন। সভায় চৌদ্দগ্রাম উপজেলার ১৫২ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই এবং সাক্ষাতকার অনুষ্ঠিত হয়। সভা শেষে সভাপতির ভাষণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *