পাঁচবিবিতে ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন বিভিন্ন মিডিয়া সংবাদকর্মীরা 

জয়পুরহাট জেলা প্রতিনিধি, আল জাবির, ৩০ মার্চ, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জয়পুরহাটের পাঁচবিবিতে বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন। নেই কোন তাদের সুরক্ষা পোশাক। করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশেও মৃত্যু হয়েছে।
সরকার করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে জনগণকে ঘর থেকে বাহির হতে নিষেধ করছে। সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। তবুও থেমে নেই পাঁচবিবির সংবাদকর্মীরা। কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হচ্ছে সংবাদকর্মীদের। কিন্তু তাদের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কিংবা সরকার কেউ করছেনা।
বাধ্য হয়ে কর্মরত পাঁচবিবির সংবাদকর্মীরা বিনা প্রটেকশনে সংবাদের খোঁজে মাঠেঘাটে-শহরে-বন্দরে-গ্রামে সংবাদ সংগ্রহের জন্য চষে বেড়াচ্ছেন। করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে আইনজীবী জে. আর. খান রবিন জনস্বার্থে হাইকোর্টে ২৩ মার্চ রিট দায়ের করেন । আদালত নিজ খরচে স্ব-স্ব প্রতিষ্ঠানের সংবাদকর্মীদের পিপিই সরবরাহের আদেশ দেন। কিন্তু আজও সরবরাহ করা হয়নি পিপিই।
পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন বলেন, সংবাদকর্মীরা সবসময় অবহেলার শিকার। সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। তবুও থেমে নেই পাঁচবিবির সংবাদকর্মীরা। আদালতের আদেশ দেয়ার পর মিডিয়া হাউসগুলোর পিপিই সরবরাহের কোন লক্ষণ দেখছি না। মিডিয়া হাউসগুলোর উচিত নিজের পরিবারের সদস্য হিসেবে নিজ নিজ সংবাদকর্মীদের পিপিই সরবরাহ করা। তাতে নিজের পরিবারের লোকগুলোই সুরক্ষিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *