চৌদ্দগ্রামে প্রান্তিক কৃষকের মাঝে ধান কাটা ও ঝাড়াইয়ের মেশিন হস্তান্তর

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০২ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন থাকায় কৃষি শ্রমিক সঙ্কট কারণে কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষকের স্বপ্নের সোনালী ধান ঘরে তুলতে পারছে না। এ পরিস্থিতিতে কৃষকের বোরো ধান ঘরে তুলতে সরকার ভুর্তকি মূল্যে কৃষকদের জন্য দিয়েছে ২টি আধুনিক ধান কাটা ও ঝাড়াইয়ের কম্বাইন হারভেস্টার মেশিন।

ফলে ঘন্টাখানেকের মধ্যে এবং অর্ধেক কম খরচে কৃষক এক একর জমির ধান কেটে ও মাড়াই করে ঘরে তুলতে পারবে। ইতোমধ্যে চৌদ্দগ্রামে সনাতন পদ্ধতির পরিবর্তে যান্ত্রিক পদ্ধতিতে বোরো ধান কাটা ও মাড়াই শুরু হয়েছে। শুক্রবার উপজেলার শ্রীপুর ও কাশিনগর ইউনিয়নের প্রান্তিক কৃষকদের মাঝে দুইটি কম্বাইন হারভেস্টার মেশিন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, উপজেলা কৃষি অফিসার আবদুল্লাহ আল মামুন, উপসহকারী কৃষি অফিসার আতিকুল ইসলাম, নাজমুল হাসান মজুমদার, কৃষক ইঞ্জিনিয়ার ইদ্রিস আকাশ ও তোফায়েল আহাম্মদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *