চৌদ্দগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি দখল

চৌদ্দগ্রাম, (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৪ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চৌদ্দগ্রামে ১৪৫ ধারা ভঙ্গ করে ভুমি দখলের অভিযোগ উঠেছে মোঃ নজির আহম্মেদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ সময় প্রতিপক্ষের হামলায় নারীসহ তিন জন আহত হয়েছে। এ ঘটনায় আহত রাজিয়া সুলতানা খানম বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ৮ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আলকরা ইউনিয়নের বাকগ্রামের মুজিবুল হক প্রকাশ মজল হকের সাথে মোঃ নজির আহম্মেদের ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এ নিয়ে মুজিবুল হক কুমিল্লার বিজ্ঞ আদালতে ১৪৫ ধারা সহ একাধিক মামলা করে। আদালতের নির্দেশে বিরোধপূর্ণ ভূমির উপর চৌদ্দগ্রাম থানা পুলিশ ১৪৫ ধারা জারি করে।

আদালতের নির্দেশ অমান্য করে নজির আহম্মেদ একদল সন্ত্রাসী নিয়ে বৃহস্পতিবার বিরোধপূর্ণ ভূমিটি জোর করে দখল ও মাটি কেটে লুট করে নিয়ে যাওয়ার সময় মুজিবুল হকের স্ত্রী রাজিয়া সুলতানা খানম বাধা প্রদান করিলে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় তার চিৎকারে ছেলে মিশকাতুল হাসান ও স্বামী মুজিবুল হক এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদেরকেও গুরুতর আহত করে। এ সময় সন্ত্রাসীরা বাড়ীঘর ভাংচুর সহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

পরে তাদের আত্ম-চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে আহতদেরকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ ঘটনায় আহত রাজিয়া সুলতানা খানম বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার এস.আই. মোঃ মনির হোসেন বলেন, “আলকরায় ভূমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনায় রাজিয়া সুলতানা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও খবরঃ-

**চৌদ্দগ্রামে মজুমদার পাবলিক লাইব্রেরী উদ্যোগে অনলাইন সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগীতা-২০২০**

চৌদ্দগ্রাম, (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৪ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চৌদ্দগ্রাম উপজেলা কনকাপৈত ইউনিয়ন মজুমদার পাবলিক লাইব্রেরীর উদ্যেগে অনলাইন সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা-২০২০ পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ও সম্মাননা প্রদান। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুহাম্মদ মহী উদ্দিন মজুমদার, মজুমদার পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ বেসরকারী গণগ্রন্থাগার পরিষদ ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর দপ্তর সম্পাদক কুমিল্লা জেলা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল্লাহ ফারুক চৌধুরী, সম্মানিত উপদেষ্টা ও আল-ফারাবী বিজনেস সেন্টার এর পরিচালক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলাল হোসেন (শাকিল), উপদেষ্টা ও চৌদ্দগ্রাম মডেল কলেজ প্রভাষক। প্রোগ্রাম পরিচালনা করেন মোঃ জাহিদ হাছান, সাংগঠনিক সম্পাদক আরো অন্যান্য সদস্যবৃন্দ ও বিজয়ীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *