রাজারহাটে দুই ভূয়া ডিবি পুলিশ গ্রেফতার

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৬ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাটে ডিবি পুলিশের ভূয়া পরিচয়ে এক ব্যবসায়ীকে তিন লক্ষ টাকা সহ অপহরন করে নিয়ে যাওয়ার সময় প্রতারক চক্রের দুই সদস্যকে গণপিটুনি দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে। সোমবার আসামীদের জেলহাজতে প্রেরন করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রবিবার রাত ৯টার দিকে উপজেলার উমর মজিদ ইউনিয়নের বালাকান্দি গ্রামের রিপন সরকার (৩৮) আতাউর রহমান আপেল (২৫) ও মেহেদি হাসান শিলু (২৮) নামের তিন প্রতারক ভূয়া ডিবি পুলিশ সেজে একই উপজেলার ডাংরারহাট বাজারে প্রবেশ করে। তারা করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন না করার কারন জানতে চেয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। ভয়ে লোকজন দোকানপাট বন্ধ করে পালিয়ে যায়।

এসময় তাদের দু’জনের হাতে দুটি ওয়াকিটোকি নিয়ে ডিবি পুলিশ পরিচয়ে ওই বাজারের ওষুধ ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট জাহাঙ্গীর আলমের দোকানের ভিতর প্রবেশ করে। জাহাঙ্গীরের অনুপস্থিতিতে ওই দোকানে অবস্থানরত তার ভাতিজা ফিরোজ আলম (২২) কে তোমার বিরুদ্ধে অভিযোগ আছে। এই বলে দোকানের ভিতরেই তাকে মারপিট শুরু করে এবং দোকানের সমস্ত টাকা নিয়ে থানায় যেতে হবে মর্মে তাকে জোড়পূর্বক মোটর সাইকেলে উঠিয়ে নিয়ে যায়।

এঘটনায় ডিবি পুলিশ কিনা সন্দেহ হলে এলাকার লোকজন রাজারহাট থানার ওসিকে বিষয়টি মোবাইল ফোনে জানালে ওসি তাদেরকে আটক করতে বলেন। পরে কয়েকজন যুবক মোটর সাইকেল নিয়ে অপহরনকারীর পিছনে ধাওয়া করে। পথিমধ্যে বাছড়া বাজারের সন্নিকটে অপহৃত যুবক বাচাও বাচাও বলে চিৎকার করলে অপহরনকারীরা মোটর সাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এলাকাবাসী ভূয়া ডিবি পুলিশ রিপন ও আতাউর রহমানকে আটক করে। রিপন বালাকান্দি গ্রামের আব্দুর রাজ্জাক ব্যাপারীর পুত্র ও আতাউর ওই গ্রামের মৃত-ইসমাইল হোসেনের পুত্র বলে জানা গেছে। অপর প্রতারক মেহেদি হাছান পালিয়ে যায়। সেও একই গ্রামের আব্দুল হামিদ মন্ডলের পুত্র। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বাজাজ সিটি-১০০ মোটর সাইকেল উদ্ধার করে। ওই মোটর সাইকেলের মালিক জনৈক রাজা মিয়াও প্রতারক চক্রের সদস্য বলে জানা গেছে।

সোমবার রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এঘটনায় থানায় একটি মামলা দায়ের এবং আসামীদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *