আফ্রিকায় গুলিতে বাংলাদেশি নিহত, বাড়িতে শোকের মাতম

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৯ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় সেদেশী অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে মো. গোলাম মোস্তফা (৩৮) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতের লাশ বর্তমানে স্থানীয় একটি হাসপাতালের হিমাগারে রয়েছে। লাশ বাংলাদেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন নিহতের পরিবার। পরিবারের লোকজনের মাঝে চলছে শোকের মাতম।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই মো. গোলাম ছারওয়ার। নিহত মো. গোলাম মোস্তফা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড কাবিলপুর গ্রামের জয়নাল আবেদিন মেম্বার বাড়ির মৃত জয়নাল আবেদিনের ছেলে। ৪ ভাই ও ২ বোনের মধ্যে সবার ছোট ছিলেন গোলাম মোস্তফা তিনি দুই ছেলের জনক।

গোলাম ছারওয়ার বলেন, জীবন-জীবিকার সন্ধানে গত ১০বছর আগে আফ্রিকায় যান গোলাম মোস্তফা। পরে আফ্রিকার থাবানচু এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করে সে। গত ২০১৯ সালে বাড়িতে আসার পর পুনঃরায় ২০২০সালের প্রথম দিকে আফ্রিকায় ফিরে যায় মোস্তফা।

প্রতিদিনের ন্যায় বাংলাদেশ সময় গত বৃহস্পতিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে ছিলেন মোস্তফা। রাত ৮টার দিকে মোবাইলে মা, স্ত্রী ও ছেলেদের সাথে কথা হয় তার। এরকিছুক্ষণ পর সেই দেশি একদল সন্ত্রাসী তার দোকানে এসে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না পেয়ে এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করলে নিচে লুটিয়ে পড়ে ঘটনাস্থলে মারা যায় সে। পরে সন্ত্রাসীরা তার দোকানে থাকা টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ মোস্তফার লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে রাখেন। তিনি আরও বলেন, শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টার দিকে মোস্তফার মৃত্যুর বিষয়টি তার পাশ্ববর্তী একজন আ্মাদের মোবাইলে জানান। মোস্তফার লাশ দ্রুত বাংলাদেশ ফিরিয়ে আনতে সরকার’সহ সংশ্লিষ্ঠ সকলের সহযোগীতা কামনা করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *