হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের ধাওয়া, আহত-৪

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৪ অক্টোবর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিলে মহানগর যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়ার খবর পাওয়া গেছে। এ সময় চারজন আহত হয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে কুমিল্লা নগরীর নজরুল অ্যাভিনিউ এলাকায় এ ঘটনা ঘটে। আহত চারজন হলেন- ওই সংগঠনের সদস্য অদৌত দাস, সুশীল দাস, তন্ময় দাস ও কালীপদ পাল। দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুহা. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার আবদুল মান্নান আহতদের দেখতে তাদের বাসায় যান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি সংসদ সদস্য মৃণাল কান্তি দাসকে নিয়ে মুন্সিগঞ্জের মেয়র ফয়সাল বিপ্লবের ‘সাম্প্রদায়িক গালিগালাজ’, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের ‘মদমুক্ত পূজা, বলে মন্তব্য, কুড়িগ্রামের চারণ কবি রাধাপদ রায়ের ওপর হামলা ও বিভিন্ন স্থানে পূজার প্রাক্কালে মন্দিরে হামলা ও ভাঙচুরের অভিযোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

কুমিল্লায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিলে মহানগর যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়ার খবর পাওয়া গেছে। এ সময় চারজন আহত হয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে কুমিল্লা নগরীর নজরুল অ্যাভিনিউ এলাকায় এ ঘটনা ঘটে। আহত চারজন হলেন- ওই সংগঠনের সদস্য অদৌত দাস, সুশীল দাস, তন্ময় দাস ও কালীপদ পাল। দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুহা. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার আবদুল মান্নান আহতদের দেখতে তাদের বাসায় যান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি সংসদ সদস্য মৃণাল কান্তি দাসকে নিয়ে মুন্সিগঞ্জের মেয়র ফয়সাল বিপ্লবের ‘সাম্প্রদায়িক গালিগালাজ’, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দিনের ‘মদমুক্ত পূজা, বলে মন্তব্য, কুড়িগ্রামের চারণ কবি রাধাপদ রায়ের ওপর হামলা ও বিভিন্ন স্থানে পূজার প্রাক্কালে মন্দিরে হামলা ও ভাঙচুরের অভিযোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। সকাল ১০টার দিকে নগরের নজরুল অ্যাভিনিউয়ের রাজস্থলী মন্দির এলাকায় প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে সভাপতিত্ব করেন পরিষদের জেলা সভাপতি চন্দন রায়। সমাবেশ শেষে বেলা সাড়ে ১১টার দিকে অংশগ্রহণকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরের কান্দিরপাড় পুবালী চত্বরে যাচ্ছিল। এ সময় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা হঠাৎ এসে তাদের ধাওয়া করে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *