সোনাইমুড়ীতে স্কুল ছাত্র হত্যা, আটক-২

নোয়াখালী প্রতিনিধি, লূৎফুল হায়দার চৌধুরী, ২৮ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সোনাইমুড়ীতে নিখোঁজের একদিন পর শাহদাত হোসেন (১৬) নামে এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অভিুযক্ত দুই যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে নিহতের মা বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। আটককৃতরা হলো- উপজেলা নাওতলা গ্রামের মাহবুবুর রহমানের ছেলে রিয়াদ উদ্দিন (২৪), সোনাইমুড়ী পৌরসভার সোনাইমুড়ী পূর্ব পাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে ইকবাল হোসেন যুবরাজ (২৬)।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর পৌনে ১টায় সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) গিয়াস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, নিহতের মায়ের মামলার আলোকে দুই জনকে আটক করা হয়েছে। নিহত শাহদাত হোসেন (১৫) সোনাইমুড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাঁঠালি গ্রামের কাদির মাষ্টার বাড়ীর মীর হোসেনের ছেলে এবং সোনাইমুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ছিল। এর আগে, বৃহস্পতিবার বিকেল ৪ টায় নিহতের ঘরের আঙিনায় একটি পুকুর থেকে লাশ উদ্ধার করা হয়। এর আগে গতকাল বুধবার সকাল ৯ টা থেকে সে নিখোঁজ ছিল।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, পৌরসভার কাঠাঁলী গ্রামের কাদির মাষ্টার বাড়ির মির হোসেনের ছেলে সাহাদাত হোসেনের মুঠোফোনে বুধবার সকাল ৯ টার দিকে কল দিয়ে ডেকে নিয়ে যায় একই বাড়ীর জামালের ছেলে সুমন (২৮)। এর পর থেকে শাহাদকে খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি। বৃহস্পতিবার বিকেলে ঘরের পিছনের পুকুরে ঝোপের মধ্যে সাহাদাতের পরিধানের কাপড় ভাসতে দেখে ছোট বোন মারিয়া তার মা কে জানান। পরে কাপড় ধরে টান দিলেই ভেসে ওঠে সাহাদাতের লাশ। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহতের মা রোকসানা বেগম জানান, সুমন প্রায় সময় কোয়েম বহিরাগত ছেলেদের নিয়ে তার ঘরে মাদকসেবন করে আসছে। মঙ্গলবার রাতেও সে কয়েকজন বন্ধুদের নিয়ে ঘরে মাদক পার্টি দেয়। সুমনের খারাপ অভ্যাস জেনে ফেলেছে বলে সুমন তার ছেলেকে মেরে ফেলেছে। এর আগে বুধবার ৯টার দিকে মুঠোফোনে কল দিয়ে সুমন ও তার বন্ধু পার্শ্ববর্তী নাওতলা গ্রামের রিয়াজ সাহাদাত কে নিয়ে যায়। তাকে না পেয়ে বিষয়টি স্থানীয় কাউন্সিলর হাফেজ আবু বকর সিদ্দিক দুলালকে জানালে সন্ধ্যায় সুমন কয়েক জন বন্ধুবান্ধবকে নিয়ে বাড়িতে আসে।

এসময় স্থানীয় লোকজন তাকে সাহাদাতের কথা জিজ্ঞেস করলে সে এবং তার বন্ধুরা স্থানীয়দের সাথে উত্তেজিত হয়ে ওঠে। একপর্যায়ে নাওতলা গ্রামের তার বন্ধু তানভির লোকজন নিয়ে ঘটনাস্থল থেকে সুমনকে নিয়ে চলে যায়। স্থানীয়দের অভিযোগ, তানভির এলাকায় যুবলীগ নেতা পরিচয়ে বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে।

ওসি গিয়াস উদ্দিন জানান, আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

আরও খবরঃ-

**বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ায় যুবকের আত্মহত্যা**

নোয়াখালী প্রতিনিধি, লূৎফুল হায়দার চৌধুরী, ২৮ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ায় অভিমান করে প্রেমিকার বাড়ির সামনে এক যুবক আত্মহত্যা করেছে। শনিবার (২৮ নভেম্বর) দুপুর পৌনে ৩টার নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার পাপুয়া গ্রাম থেকে পুলিশ ওই যুবকের মরদেহ উদ্ধার করে। নিহত মো. কাসেম (২৭)। উপজেলার সোনাইমুড়ী পৌরসভার পাপুয়া গ্রামের তরিক আলী বেপারী বাড়ির মৃত দাইয়া মিয়ার ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, সোনাইমুড়ী পৌরসভার কোড়ি মিজি বাড়ির সিরাজ মিয়ার মেয়ে সাথীর আক্তারের ছেলে প্রেমের সম্পর্ক ছিল একই গ্রামের যুবক কাসেমের সাথে। গত এক মাস আগে কাসেম তার মাকে দিয়ে প্রেমিকার বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায়। এ প্রস্তাব সাথীর পরিবার প্রত্যাখ্যান করলে কাসেম বিভিন্ন সময় আত্মহত্যা করবে বলে হুমকি দেয়। এক পর্যায়ে শনিবার দুপুর ১২টার দিকে অভিমান করে সাথীদের বাড়ির সামনে সাথীর খালার পরিত্যক্ত বাড়ির আম গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নিহতের ভাই আরো জানায়, তার ভাইয়ের সাথে সাথীর ৪-৫ বছরের প্রেমের সম্পর্ক ছিল। সে এর আগে ৩-৪ বছর বিদেশে ছিল। বর্তমানে সে পেশায় একজন সিএনজি চালক। বিদেশ থেকে আসার পর সিএনজি চালিয়ে সাথীর পিছনে অনেক টাকা খরচ করে। সাথীর মা জিন্নাতুন নেছা জানান, তার মেয়ের সাথে কাসেমের কোন প্রেমের সম্পর্ক ছিলনা। তবে কাসেমের পরিবার বিয়ের প্রস্তাব পাঠালে তার শিক্ষাগত যোগ্যতা না থাকায় আমরা প্রস্তাব প্রত্যাখ্যান করি।

সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.গিয়াস উদ্দিন জানান, বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় ওই যুবক আত্মহত্যা করেছে। পরে খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

**হাতিয়ায় ছাত্রদলের পদবি বঞ্চিতদের ঝাডু মিছিল**

নোয়াখালী প্রতিনিধি, লূৎফুল হায়দার চৌধুরী, ২৮ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর হাতিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির যৌথ সভায় সিদ্ধান্ত মোতাবেক ছাত্রদলের প্রস্তাবিত কমিটির অনুমোদন না হওয়ায় উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটিতে পদবি বঞ্চিতরা ঝাডু মিছিল বেরকরেছে।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে উপজেলার সদর ওছখালী বাজারে পদবি বঞ্চিতরা বাজারে মিছিলটি বের করেন। এ সময় তারা হাতিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইজ্ঞিনিয়ার তানভীর উদ্দিন রাজিবের কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে ওছখালী কেএস এস সরকারি উচ্চ বিদ্যালয় গেইটে এক পথ সভায় বক্তব্য রাখেন, খন্দকার আরমান, আকতার হোসের কিরণ, সাঈদুরর হমান, আকবর হোসেন শেরআলী প্রমূখ।

বক্তারা বলেন, জেলা ছাত্রদল কর্তৃক হাতিয়া উপজেলার নবগঠিত কমিটিতে যোগ্য ও ত্যাগী নেতাদের পদ দেওয়া হয়নি। টাকার বিনিময়ে আওয়ামী পরিবারের সদস্যদেরকে পদ দিয়ে কমিটি অনুমোদন দেয়া হয়। পথ সভাচলাকালীন সময়ে পুলিশের সাথে ছাত্রদলের বিক্ষোভকারীদের ধস্তাধস্তি ও বাকবিতন্ডা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *