মাদারীপুরে কাল বৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

মাদাারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ০৪ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বছরের প্রথম কাল বৈশাখী ঝড় শুক্রবার বিকেলে মাদারীপুরের রাজৈর উপজেলার উপর দিয়ে বয়ে যায় এবং ব্যাপক ক্ষতি সাধন করে। ঘন্টাব্যাপী চলা এ ঝড়ে বিশাল বিশাল বিলবোর্ড ও গাছপালা উপড়ে ফেলেছে। শতাধিক কাঁচা-পাকা ঘর ভেঙ্গে পড়ে। বহু ঘরে টিনের চাল উড়িয়ে নিয়ে দুরে ফেলে দিয়েছে। বড় বড় গাছ ঘরের চালের উপর ভেঙ্গে পরেছে। সাথে ছিল শিলাবৃষ্টি। এতে ফসলের ব্যাপক ক্ষতি হবে বলে জানান কৃষকেরা। বিশেষ করে তরমুজ ও ফুটের ব্যাপক ক্ষতি হবে। এছাড়াও সবেমাত্র আমের গুটি তেরী হয়েছে। শিলাবৃষ্টিতে গুটি আম এবং পানের ব্যাপক ক্ষতি হবে। সদর উপজেলার উপর দিয়ে কাল বৈশাখী ঝড়টি অল্প আকারে বয়ে গেলেও কোথাও কোন ক্ষয়ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।


সরেজমিন ঘুরে দেখা যায়, কাল বৈশাখী ঝড়ে রাজৈর উপজেলার স্বরমঙ্গল গ্রামের কুটি মুন্সী ও মজিবর খানের ঘরের উপর বড় আমগাছ ভেঙ্গে পড়েছে । এছাড়াও কহিনুর বেগমের ঘরের টিন উড়ে গেছে। পলাশ শীলের বিল্ডিংয়ের দেয়াল ভেঙ্গে গেছে। কবিরাজপুর ইউনিয়নের ফারুক মাতুব্বরের বাজারের ঘরটি সম্পূর্ণ উড়ে গেছে। একটি মসজিদের টিনের চাল উঠিয়ে নিয়ে গেছে। এছাড়াও বাজারের আরও কয়েকটি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।


মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতি টেকেরহাট জোনাল অফিসের ডিজিএম আনোয়ারুল ইসলাম জানান, শুক্রবারের কালবৈশাখী ঝড়ে বিদ্যুতের ১৪ টি খুঁটি ভেঙ্গে গেছে। এছাড়াও অসংখ্য স্থানে তার ছিড়ে পরেছে। রাজৈর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম মাহবুব হোসেন জানান, উপজলোর স্বরমঙ্গল, বাজিতপুর, আমগ্রাম, ইশিবপুর, হোসেনপুর, সত্যবতীসহ বেশ কিছু এলাকায় কাল বৈশাখী ঝড়ে বাড়ী-ঘরসহ ফসলের ক্ষতি হয়েছে। আমরা চেয়ারম্যানদের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করে সাহায্যের ব্যবস্থা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *