মাদরীপুর জেলাপরিষদে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে বৃত্তি বিতরণ: শাজাহান খন এমপি

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ২৬ জানুয়ারি, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের তিনটি উপজেলার দারিদ্র নিরসন ও নারী উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন, কম্পিউটার সনদ, ড্রাইভিং সনদ ও জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে বৃত্তির অর্থ বিতরণ করা হয়। রবিবার দুপরে জেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খন এমপি।

অনুষ্ঠানে ২০১৯ সালে এইচএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত ৪৩ জন শিক্ষার্থীকে ১ লক্ষ ১৫ হাজার ৫০০ টাকা ও এস এস সি তে জিপিএ ৫ প্রাপ্ত ২১৭ জন শিক্ষার্থীকে ৪ লক্ষ ৭৯ হাজার টাকা এবং ২৬০ জন মেধাবী শিক্ষার্থীকে ৫ লক্ষ ৯৫ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়। বেকার যুবক ও যুব মহিলা ১০০জন কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে কম্পিউটার সনদ ও ভাতা বাবদ ৩ লক্ষ ১০৫ টাকা প্রদান করা হয়। এছাড়াও আত্মকর্মসংস্থার সৃষ্টির লক্ষে ১২৫ জন বেকার মহিলাদের সেলাই মেশিন বিতরণ করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিয়াজ উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো: আব্দুল হান্নান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পরিষদের সদস্য ফারুক খান, নূরজাহান পারুল, প্রশিক্ষণার্থী, ছাত্র-ছাত্রী, সরকারী কর্মকর্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবৃত্তি সংগঠন মাত্রার সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন লিটন। মাদারীপুর জেলা পরিষদ এর আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *