মাটি রক্ষায় তৈরি চৌদ্দগ্রামে নিম্নমানের ব্লক গুড়িয়ে দিয়েছে এলজিইডি

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আব্দুল মান্নান, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে খালের মাটি রক্ষার জন্য তৈরি করা নিম্নমানের ২ হাজার ব্লক গুড়িয়ে দিয়েছেন উপজেলা এলজিইডি কর্মকর্তারা। উপজেলার উজিরপুর ইউনিয়নের চকলক্ষীপুর গ্রামে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ নুরুজ্জামান।

স্থানীয় সূত্রে জানা গেছে, চকলক্ষীপুর গ্রামে খালের উপর দিয়ে নির্মাণাধীন ব্রিজের পাশ্ববর্তী এলাকার মাটির রক্ষার জন্য ব্লক তৈরির কাজ পান কাশেম ট্রেডার্স এন্ড কলি এন্টারপ্রাইজ। তারা নিম্নমানের সামগ্রী দিয়ে ব্লকগুলো তৈরি করেছে-এমন অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ নুরুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পান। তাৎক্ষণিক কর্মকর্তারাসহ ব্লক গুলো ভেঙে ফেলেন এলজিইডি কর্মকর্তা।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা শহীদুর রহমান রতন বলেন, ‘খালের মাটি রক্ষার জন্য আমরা ২ হাজার ২০টি ব্লক তৈরি করি। এলজিইডি কর্মকর্তাদের অভিযোগ ব্লকগুলো নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে। তাই তারা এগুলো গুড়িয়ে দিয়েছে। কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক আগামীতে ব্লকগুলো তৈরি করে কাজ সম্পাদন করা হবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *