বরুড়ায় জোড়া খুনের ২ আসামী গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ০৫ সেপ্টেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার বরুড়ায় ১ সেপ্টেম্বর উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২ আহত ৫ জন। জানা যায় উপজেলার জমির দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২ জন মারা গেছে।এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছে। শুক্রবার ১ সেপ্টেম্বর সকাল সাড়ে নয়টা থেকে দশটার দিকে বরুড়ার ভাবানীপুর ইউনিয়নের ঝালগাও গ্রামের পশ্চিম পাড়া ইউনুস মেম্বারের বাড়ির পাশে স্থানীয় বাসিন্দা মোঃ মোস্তফা তার জমিতে চাষের জন্যে ট্রাকটর নামালে তার প্রতিবেশী নিহত খোরশেদ আলম সহ জয়নাল, মোশাররফ সহ ৮/১০ জনের একটি দল মোস্তফা কে ধাওয়া দেয় এ সময় মোস্তফার ভগ্নিপতি আবদুস সাত্তার প্রতিপক্ষকে বাধাঁ দিলে ও তার সাথে প্রতিপক্ষের বিরোধের ঘটনা ঘটে।

এ সময় আবদুস সাত্তারের সাথে প্রতিপক্ষের ব্যাপক সংর্ঘষ হয়। এতে খোরশেদ আলম (৩২) আবদুস সাত্তার (৫৫) মারাত্বক ভাবে আহত হয়। আরও ৫ জন গুরুতর ভাবে আহত হয়, আহত অবস্থায় তাদের হাসপাতালে নেওয়ার পথে খোরশেদ আলম ও আবদুস সাত্তার নামে ২ জন মৃত্যু বরন করেন। উক্ত ঘটনার বিষয়ে খোরশেদ এর মাতা থানায় আসিয়া অভিযোগ দায়ের করিলে বরুড়া থানার মামলা নং- ৩, তাং-০৩/০৯/২০২৩খ্রিঃ, ধারা- ১১৪/৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়। অন্যদিকে আবদুল ছাত্তার এর স্ত্রী রোশন আরা বেগম থানায় আসিয়া অভিযোগ দায়ের করিলে বরুড়া থানার মামলা নং- ৪, তাং-০৩/০৯/২০২৩খ্রিঃ, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়। এই বিষয়ে ওসি ফিরোজ হোসেন বলেন মামলার ২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

মামলা রুজুর পরপরই জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান এর দিক নির্দেশনায় অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে তদন্তকারী কর্মকর্তা সহ বরুড়া থানার চৌকস টিম ০৩ সেপ্টেম্বর বিভিন্ন তথ্য প্রযুক্তিরর মাধ্যমে নিশ্চিত হয়ে বরুড়া থানার জালগাঁও এলাকায় অভিযান পরিচালনা করিয়া ভাড়াটিয়া সন্ত্রাসী ও বরুড়া থানার মামলা নং-৩, ধারা- ১১৪/৩০২/৩৪ পেনাল কোড এর এজাহারনামীয় ৫নং আসামী দেলোয়ার হোসেন কালু (৩৮), পিতা-মৃত হাজী এরশাদ, মাতা-জাহানারা বেগম, সাং-পোমতলা, থানা-বরুড়া, জেলা-কুমিল্লাকে ২নং ভবানীপুর ইউপিস্থ ভৈষখোলা মোড়ে বট গাছের নিচে পাকা রাস্তার উপর হতে গ্রেফতার করেন। তার নিকট হতে দেশীয় তৈরী পাইপগান ও ০৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

আরো অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলার কোতয়ালী থানা এলাকা হতে হত্যা মামলায় ঘটনায় জড়িত অন্যতম এজাহার নামীয় ২নং আসামী মোঃ মোস্তফা কামাল (৪৫), পিতা-মৃত নওয়াব আলী, সাং-জালগাঁও, থানা-বরুড়া, জেলা-কুমিল্লাকে গ্রেফতার করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় এসআই (নিঃ) মোঃ আলী মর্তুজা বাদী হইয়া দেলোয়ার হোসেন কালু (৩৮) এর বিরুদ্ধে বরুড়া থানায় এজাহার দায়ের করিলে বরুড়া থানার মামলা নং-০৫, তাং-০৩/০৯/২০২৩ইং, ধারা- 19 (f) The Arms Act, 1878, রুজু করা হয়। এই বিষয়ে ওসি ফিরোজ হোসেন বলেন মামলার ২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।বাকি আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অবহ্যত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *