ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস পালন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৭ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চাঁদপুরের ফরিদগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, ফরিদগঞ্জ প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠন গুলো পৃথক পৃথক কর্মসূচী পালন করে। তবে, ফরিদগঞ্জ পৌরসভা বেলা সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলন করে যখন সাধারন মানুষ পৌর মেয়র ও আ,লীগের সভাপতির দায়িত্বহীনতা নিয়ে বলাবলি করছিলেন।

সুর্যদ্বয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, শায়ত্বশাসিত ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলন করা হয়। সকাল ৮টায় উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর ম্যুরালে, স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেকা কর্মীগন, মুক্তিযুদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, ফরিদগঞ্জ প্রেসক্লাব, উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ, ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়, বিআরডিবি, ইসলামী ফাউন্ডেশন, উপজলা যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান উপজেলা পরিষদ চত্তরে ৭ দিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার আনুষ্ঠনিক উদ্বোধন করেন। সকাল ৯ টায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন শেষে আলোচনা সভা ও কেক কাটা শেষে দোয়া মুনাজাত করা হয়। আলোচনায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি ও মেয়র বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারন সম্পাদক আবু সাহেদ সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ইসলামী ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভার অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান।

ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্তরে সামাজিক সংগঠন প্রজ্জ্বলণ পথ শিশুদের নিয়ে ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠক শামীম হাসানের পরিচালনায়, বক্তব্য রাখেন, বিআরডিবির চেয়ারম্যান আব্দুস সালাম জুয়েল, প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, সাবেক সভাপতি মামুনুর রশীদ পাঠান, নুরুন্নবী নোমান ও তরুণ সমাজ সেবক কামরুল হাসান সাউদ। দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *