ফরিদগঞ্জে প্রভাবশালী সন্ত্রাসীদের থেকে রেহাই পেতে সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৩ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জে প্রভাবশালীদের লোলুপ দৃষ্টি থেকে পৈত্রিক ভূমি রক্ষা করতে প্রশাসন ও বিভিন্ন সংস্থার দুয়ারে দুয়ারে ঘুরছে অসহায় পরিবার। সন্ত্রাসীরা দলবল নিয়ে আবাদকৃত ফসল ধ্বংস করছে। আত্মরক্ষা করতে গিয়ে হয়েছেন সন্ত্রাসী হামলার শিকার। জীবন বাঁচাতে পালিয়ে থাকতে হচ্ছে এলাকা থেকে। সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন ভূক্তভোগী একটি পরিবারের সদস্যরা। রোববার দুপুরে ওই সংবাদ সম্মেলন হয়েছে ফরিদগঞ্জ প্রেসক্লাবে। ওই পরিবারটির বাড়ি ও ঘটনাস্থল উপজেলার রূপসা (উত্তর) ইউনিয়নের রুস্তমপুর গ্রামে।

সংবাদ সম্মেলনে মৃত জয়নাল আবেদীন মৃধার ছেলে শেখ ফরিদ মৃধা লিখিত বক্তব্যে বলেন, রুস্তমপুর বাজারের সন্নিকটে পৈত্রিক ভূমিতে বৃদ্ধ মা, তিন ভাই, স্ত্রী, সন্তান নিয়ে বসবাস করেন। বাবার মৃত্যুর পর প্রায় দুবছর যাবত খরিদা সম্পত্তি জোর জবরদস্তি করে দখলে নিতে চান ঢাকা জেলার মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহারের নেতৃত্বে মোজাম্মেল হোসেন বাবুল, আবুল কাসেম, নূরুল আমিন ও লোকমান আমিনসহ প্রতিবেশী প্রভাবশালী কয়েক ব্যক্তি। গত প্রায় দুবছর যাবত ওই জোরজবরদস্তি চলছে বলে তিনি দাবী করে বলেন, রুস্তমপুর মৌজায় তার বাবার খরিদকৃত বেশ কয়েকটি দাগের অন্দরে প্রায় ৪৯ শতাংশ ভূমি রয়েছে। নানাভাবে প্রভাব খাটিয়ে ওই ভূমি জোরজবরদখল করার পাঁয়তারা করছেন অভিযুক্তরা। মালিকানা না থাকা সত্তে¡ও উল্লেখিত প্রভাবশালীচক্র আমাদের জমিতে গত ৪ঠা মার্চ ৩০ থেকে ৩৫ জন অজ্ঞাত সন্ত্রাসী নিয়ে আমাদের আবাদকৃত ফসল ধ্বংস করেছে ও সাইনবোর্ড ভেঙ্গে ফেলেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের বর্বরতার চিত্র দেখে জীবন বাঁচাতে আমরা আত্মগোপণ করতে বাধ্য হই।

তিনি দাবী করেন, হাল ১৬৫ নং রুস্তুমপুর মৌজায় রেজিস্ট্রিকৃত পাঁচটি দলিলমূলে, চারটি বি.এস খতিয়ানের সাতটি দাগের অন্দরে ৪৮.৬২ শতাংশ সম্পত্তিতে বৈধ মালিক হিসেবে ভোগ দখলে রয়েছেন। অভিযুক্তরা ওই ভূমি অবৈধভাবে দখল নিতে ষড়যন্ত্র করছেন। তাদের প্রতিরোধ করতে গিয়ে শেখ ফরিদ মৃধা বিভিন্ন সময়ে সন্ত্রসী হামলার শিকার হন। তার ছোট ভাইকে চুরির মামলায় জড়ানো, তাকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হলেও ওইসব চেষ্টা ব্যর্থ হয়েছে। কিন্তু, প্রভাবশালীরা থেমে নেই। তারা এরপরও মিথ্যা মামলায় জড়িয়েছেন তাদের। তিনি বলেন, বিজ্ঞ আদালতে আমাদের মামলাও চলমান আছে। কিন্তু, তারা আইন আদালতের তোয়াক্কা করছেন না।

শেখ ফরিদ মৃধা বলেন, প্রতিপক্ষদের জানাতে চাই- এমনতর সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ ও ধৈর্য্যধারণ করুন। বিজ্ঞ আদালতের প্রতি শ্রদ্ধাশিল হন, বৈধ ও যথাযথ কাগজপত্রের আলোকে বিজ্ঞ আদালত যে রায় প্রদান করবে আমরা সে রায় মেনে নেবো। কিন্তু, আমাদের ক্ষতি সাধন করবেন না ও জীবনের প্রতি হুমকি হবেন না। তিনি ফরিদগঞ্জ উপজেলা ভ‚মি অফিস কর্তৃপক্ষের পক্ষ থেকে যথাযথ সহযোগীতা কামনা করে বলেন, বৈধ কাগজপত্র অনুযায়ী রাষ্ট্রের কাছ থেকে আমরা ন্যায় সংগত সহায়তা ও সুরক্ষা সুরক্ষা কামনা করছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শেখ ফরিদ মৃধার মা ফাতেমা বেগম, ভাই ফয়েজ আহমেদ, স্ত্রী নাসরিণ, সন্তানসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *