ফরিদগঞ্জে অসহায় পাশে বিএনপি নেতা এড. আব্বাস

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৮ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ঢাকা ট্র্যাক্সেস বারের সাবেক প্রেসিডেন্ট, বিএনপি নেতা ও বিশিষ্ট সমাজ সেবক এড. আব্বাস উদ্দীন মানবতার ফেরিওয়ালা হয়ে এলাকায় বিভিন্ন ধরনের সমাজকেবা গৃহহীনদের ঘর করে দেয়া, অসুস্থ্য মানুষকে চিকিৎসা প্রদানের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছেন। নিরবে নিভৃতে এ কাজগুলি করে যাচ্ছেন এ সমাজসেবক। রোববার সকালে পৌর এলাকার বড়ালী গ্রামে গেলে দেখা যায়, এলাকায় ঘুরে ঘুরে এ সব সামাজিক কর্মকান্ডে তিনি ব্যস্ত।

গতকাল রোববার সকালে চতুরা এলাকা দিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর সাথে চা’এর আড্ডায় সাক্ষাৎ মিলে এড. আব্বাস উদ্দিনের। সাক্ষাৎ হতেই জানতে পারলাম বাড়ীর পাশে দু’জন গৃহহীনকে ঘর দিতে এবং অসহায় এক অসুস্থ্য যুবককে দেখতে যাবেন।

চতুরা এলাকায় তাৎক্ষনিক নজরে পড়লো উনার মায়ের নামে একটি মাদ্রার সাইনবোর্ড। জানালেন, বয়স্কদের জন্য সহি শুদ্ধভাবে কোরআন ও দিনি শিক্ষা এবং শিশুদের জন্য মাদ্রাসা প্রতিষ্ঠা করতে কাজ শুরু করেছেন। পাশেই ব্যক্তিগত অর্থয়ানে বড়ালী এলাকার মৃত আব্দুল হামিদের স্ত্রী ফাতেমা বেগমকে একটি বসত ঘর তুলে দেন।

একই সময় ওই এলাকার তফুরের নেচ্ছাকে একটি বসত ঘর এবং ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড এলকায় সাবেক মেয়র মঞ্জিল হোসেনর তত্বাবধানে আরো একজন গৃহহীনকে ঘর করে দেওয়াসহ ক্যান্সার আক্রান্ত কিশোর রবিউলের চিকিৎসার ব্যয় বহনের আশ্বাস দেন।

পরে, তিনি বড়ালী ফুলমতির নেচ্ছা ফোরকানিয়া মাদ্রাসা নির্মাণের জন্য ভূমির দলীল মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর ও নুতন ভবনের নির্মাণ কাজ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম খোকন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মজিবুর রহমান দুলাল, পৌর বিএনপির সভাপতি আমানত হোসেন গাজী, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, পৌর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন, পৌর যুবদলের আহব্বায়ক ইমাম হোসেন, পৌর ছাত্রদলের আহব্বায়ক আল আমিন ও সদস্য সচিব আমজাদ হোসেন শিবলূ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *