ফরিদগঞ্জে অগ্নিকান্ডে মানবেতর জীবনযাপন করছে ৭ পরিবার

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৬ জানুয়ারি, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেলার ফরিদগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে একই বাড়ির ৭টি পরিবারের ৯টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার(১৫ জানুয়ারি) গভীর রাতে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের হুগলি গ্রামের হাটখোলা বাড়িতে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। এতে অর্ধ কোটি টাকার সম্পদ ভষ্মীভূত হয়েছে হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ওই বাড়ির সিরাজুল ইসলামের বসতঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে মুহুর্তে আগুণ ছড়িয়ে পড়লে পাশে থাকা মাইনুদ্দিন, শফিউল্লাহর বসতঘরসহ মোট ৯টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনে। অগ্নিকান্ডের কারনে ৪টি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় জীবন বাচাতে বাড়ির লোকজন নিরাপদে আশ্রয় নেয়।

প্রায় এক ঘন্টার আগুণের ভয়াল থাবায় ওই ৭টি পরিবারের নগদ টাকা, স্বর্ণলঙ্কার, মোবাইল, দলিলাদি, খাবার ও ফার্নিচারের আসবাবপত্র এমনকি শিশুদের বইসহ শিক্ষাউপকরণ পর্যন্ত পুড়ে ধূলোয় মিশে গেছে।স্থানীয় ইউপি সদস্য আহছান উল্যাহ বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ৭ পরিবারের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের ভয়াল ছোবলে পরিবার গুলো কঠিন শীতে গৃহহীন জীবনযাপন করছে।

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই এবং বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা বলেন, অগ্নিকান্ডের ঘটনা দুঃখজনক, খতিগ্রস্থ পরিবারদের সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *