ফরিদগঞ্জ প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৬ জানুয়ারি, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : খেলা ধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল এই স্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জ প্রিমিয়ারলীগ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। উপজেলার ১১ নং চর দুঃখিয়া পূর্ব ইউনিয়নের পশ্চিম একলাশপুর গ্রামের লক্তি বাড়ির মসজিদের পাশের মাঠে শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলেন, খেলাধূলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে অনেক সাহায্য করে।পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় নিয়মিত মনোনিবেশ বা চর্চা থাকলে সমাজের অনাচার, অন্যায়, অপরাধ প্রবনতা, মোবাইলে আশক্তি সব কিছুই হ্রাস পায়। তবে সেই খেলাধূলা হতে হবে শারীরিক কসরতের জন্য। জনপ্রিয় ক্রিকেট ও ফুটবল খেলা বর্তমানে আমাদের এ অঞ্চলে বেশি হচ্ছে।

খেলাধূলার মাধ্যমে দেশকে অনেক উপরে নিয়ে যাওয়া সম্ভব। তরুণ সমাজকে মোবাইল ফোন আসক্তি ও মাদক থেকে দূরে রাখতে এই ধরণের টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ক্রিকেট বাঙালির রক্তে মিশে আছে। গ্রাম থেকে দেশের অধিকাংশ ক্রিকেটার জাতীয় দলে উঠে এসেছে।

আমাদের উপজেলার শামিম ও জয় জাতীয় ক্রিকেট দলে, অন্যদিকে রেজাউল করিম রেজা ও রাফি ফুটবলে জাতীয় দলে স্থান পেয়ে ফরিদগঞ্জ উপজেলাকে গর্বিত করেছে। তিনি এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান, এবং আশা করেন আরো অনেক খেলোয়ার জাতীয় দলে স্থান দখল করে আন্তর্জাতিক পর্যায়ে ফরিদগঞ্জ উপজেলার নাম ছড়িয়ে দিবে।

মর সমাজসেবক মো. মীর মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, দুঃখিয়া পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজ, প্রিমিয়ার লীগ’র চেয়ারম্যান ও স্বনামধন্য সংগঠক খন্দকার মো. রফিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *