নোয়াখালী প্রতিদিন সম্পাদক না পেরার দেশে চলে গেলেন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২১ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সিনিয়র সাংবাদিক দৈনিক নোয়াখালী প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. রফিকুল আনোয়ার না পেরার দেশে চলে গেলেন। সোমবার ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে ঢাকার নিজ বাসায় স্ট্রোক করলে হাসপাতাল নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সোমবার দিবাগত রাতেই রফিকুল আনোয়ারের মরদেহ ঢাকার বাসা থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরজাপুর ইউনিয়নের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের নিজ বাড়িতে আনা হয়। মঙ্গলবার ২১ জুন বেলা ১১টার দিকে মরহুমের নিজ বাড়ি মোক্তার বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে নোয়াখালীর সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে।

বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সিরাজপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাপন করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। সিনিয়র এই সংবাদকর্মী দৈনিক নোয়াখালী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক হিসেবে সুনামের সঙ্গে কাজ করেছেন। তিনি নোয়াখালী বিভাগ চাই আন্দোলনসহ বহু সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার মৃত্যুর খবরে নোয়াখালীর সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্ধ বলেন, নোয়াখালী অঞ্চলে স্বাধীন সাংবাদিকতাকে এগিয়ে নিতে যারা ভূমিকা রেখেছেন রফিকুল আনোয়ার ছিলেন তাদের অন্যতম। পেশার মর্যাদা রক্ষা তার সাহসী ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে নোয়াখালীর সাংবাদিক সমাজ একজন অভিভাবক হারাল এ ছাড়া ও তিনি নোয়াখালী অঞ্চলের বিভিন্ন দাবী নিয়ে অন্দোলন করতেন। তিনি দীর্ঘ ৩০ বছর সাংবাদিকতা পেশার সাথে জড়িত ছিলেন।

মরহুমের রুহের মাগফিরাত কামনা করে গভীর শোক এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী সদর ও সুবর্ণচর আসনের সংসদ সদস্য একামুল করিম চৌধুরী, চাটখিল ও সোনাইমুড়ি আসনের সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবির হাট পৌর মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।

পরে নোয়াখালী প্রেসক্লাবের পক্ষ থেকে বখতিয়ার শিকদারের নেতৃত্বে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *