নোয়াখালী অবাধে চলছে ফসলি জমি থেকে মাটি কাটার মহোৎসব

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০২ জানুয়ারি, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী জেলার কোম্পানীগজ্ঞ উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবাধে চলছে ফসলি জমি থেকে মাটি কাটার মহোৎসব।

জানা যায়, দীর্ঘদিন উপজেলার চরফকিরা, মুসাপুর ও পেশকার হাট এলাকায় এক্সেলেটর দিয়ে ফসলি জমি থেকে মাটি কেটে অবৈধ কলের নাঙ্গল ট্রাক্টর দিয়ে বিভিন্ন ব্রিক ফিল্ডে নিয়ে যায়। এতে করে এক দিকে ফসলি জমি ন্ষ্ট হচ্ছে, অন্য দিকে পরিবেশ ও রাস্তা নষ্ট হচ্ছে। এভাবে চলতে থাকলে এক সময় এ এলাকায় ফসলি জমি থাকবে না অন্য দিকে এলাকার রাস্তা ঘাটগুলো সম্পূর্ণ নষ্ট হয়ে যাবে।

সরেজমিনে গিয়ে দেখা ও জানা যায়, স্থানীয় ডালিম, মাষ্টার, সোহাগ, আজাদ, মাসুদ, জহির ও বক্কর কোম্পানী স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে অবৈধ ভাবে ফসলি জমি থেকে মাটি কেটে অবৈধ কলের নাঙ্গল, ট্রাক্টর দিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করছে। এলাকার নিরীহ জনগণ এ চক্রের ভয়ে মুখ খুলতে পারছে না।

অন্যদিকে, প্রশাসন রহস্য জনক ভাবে নিরব ভূমিকা পালন করছেন বলে জানাযায়। এহেন পরিস্থিতেতে স্থানীয় সচেতন মহল অবৈধ ট্রাক্টর গুলো বন্ধে ও ফসলি জমির মাটি কাটা বন্ধে জরুরী ভিত্তিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *