নোয়াখালীর হাতিয়ায় ৪ টি ট্রলারসহ ৭৯ জেলে আটক

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৮ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ইলিশের প্রজননের জন্য ৬৫ দিনের সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নোয়াখালীর হাতিয়ার নলচিরা এলাকায় অভিযান চালিয়ে ৪ টি ট্রলারসহ ৭৯ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

এসময় তাদের কাছ থেকে ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে আটককৃত প্রতিটি ট্রলারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। মঙ্গলবার ভোরে এ অভিযান পরিচালনা করে কোস্টগার্ড হাতিয়া। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত ৭৬০ কেজি মাছ নিলামে ৯০ হাজার টাকা বিক্রি করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করে জানান, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫ দিনে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে সোমবার বিকেল থেকে হাতিয়ার মেঘনা নদী ও সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ড।

অভিযানকালে নলচিরা এলাকায় মাছ ধরা অবস্থায় ৪টি মাছ ধরার ট্রলারসহ ৭৯ জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৭৬০ কেজি মাছ জব্দ করা হয়। পরে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এ অভিযান তৎপর অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *