নোয়াখালীর চাটখিলে সরকারী খালের মাটি বিক্রির প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৬ এপ্রিল, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর চাটখিলের ২নং রামনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশে সরকারী খাল কাটার মাটি কৃষকদের জমি থেকে বিক্রি ও লুটপাটের প্রতিবাদে ক্ষতিগ্রস্ত কৃষক ও জমির মালিকেরা মানবন্ধন করেন।

বুধবার দুপুরে উপজেলার নেছার মায়ের পোলের গোড়া সংলগ্ন খাল পাড়ে ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, রামনারায়নপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষক তৈয়ব, নুর মোহাম্মদ, জাহানারা বেগম প্রমুখ।

বক্তরা জানান, সরকারীপানি উন্নয়ন বোর্ড খাল খনন করে খালপাড়ের কৃষি ও আবাদি জমিতে মাটির স্তুুপ করে রাখা হয়েছে। নিয়ম অনুযায়ী ঐ মাটি সেখানেই থাকবে। ক্ষতিগ্রস্ত কৃষক বা জমির মালিক ঐ মাটি ব্যবহার করবে।

স্থানীয় চেয়ারম্যান হারুন অর রশিদ বাহার জমির মালিক ও ক্ষতিগ্রস্ত কৃষকদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে ঐ মাটি চেয়ারম্যান নিজেই বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করছেন। তাই স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকরা সরকারী মাটি চেয়ারম্যান ও তার লোকজনে বিক্রি করার প্রতিবাদ জানিয়ে সরকারের কাছে বিচার দাবি করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একটি সরকারী শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যবহারের জন্য কিছু মাটি নেওয়ার কথা আমি জানি । এর বাহিরে কোথা ও বিক্রি করার খবর আমি জানিনা।

এব্যাপারে চেয়ারম্যান হারুন অর রশিদ বাহার কে তার ব্যবহ্রত মোবাইল নাম্বারে ফোন করলে তা বন্ধ পাওয়া যায় তাই তার কোন মতামত নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *