নোয়াখালীর কবিরহাটের শতাধিক চক্ষু রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৬ আগস্ট, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নােয়াখালীর কবিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের এক শতাধিক গরীব-অসহায় চক্ষু রোগীরা পেল সম্পূর্ণ বিনামূল্যে চোখের লান্স’সহ ছানি অপারেশন।
শনিবার ভোর ৬টা থেকে বিকাল পর্যন্ত লন্ডন ভিত্তিক মানবিক সংগঠন হিউম্যান রিলিপ ফাউন্ডেশনের অর্থায়নে ও চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বপুর আস্ সিরাত এতিম নিবাসের আয়োজনে নোয়াখালী ইসলামিয়া চক্ষু হাসপাতালে গরীব-অসহায় চক্ষু রোগীদের সম্পূর্ন বিনামূল্যে এ ছানি অপারেশন  করা হয়।
হিউম্যান রিলিপ ফাউন্ডেশনের পক্ষে আব্দুল ওয়াদুদ রুবেল জানান, হিউম্যান রিলিপ ফাউন্ডেশনের অর্থায়নে মানুষের কল্যাণে বিভিন্ন সেবা মূলক কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় নোয়াখালীর বিভিন্ন এলাকায় তাদের অর্থায়নে এ পর্যন্ত মসজিদ, মাদ্রসা, এতিমখানা, সুপিয় পানির কল, আশ্রয়হীনদের মাঝে ঘর ও বন্যার্থ মানুষকে সহযোগিতাসহ বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজ করা হয়েছে। আর এরই অংশ হিসেবে কবিরহাট উপজেলায় দুটি ইউনিয়নে ফ্রী চক্ষু শিবির ক্যাম্পের মাধ্যমে প্রায় ৬শতাধিক রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ ও চশমা প্রদান করা হয়। উক্ত ক্যাম্পিংয়ের মাধ্যমে এক শতাধিক ছানি রোগী বাচাই করে তাদেরকে বিনামূল্যে ল্যান্সসহ ছানি অপারেশন করানো হয় এবং অপারেশন পরবর্তী রোগীদেরকে বিনামূল্যে ঔষধ ও চশমা প্রদান করা হয়।
সাংবাদিক সেলিমের পরিচালনায় উক্ত চক্ষু চিকিৎসা ক্যাম্প গুলোতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা সুলতানা, চাপরাশিরহাট ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন টিটু, ধানসিঁড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কামাল খাঁন’সহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নের্তৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *