নোয়াখালীতে নিবন্ধন না থাকায় ৫টি ক্লিনিক সিলগালা

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৮ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী জেলা শহরের বিভিন্ন স্থানে অবৈধ, লাইসেন্সবিহীন হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে জেলা স্বাস্থ্য বিভাগ। এসময় লাইসেন্সসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ২টি ফিজিওথেরাপি সেন্টার, ২টি ডায়াগনস্টিক ও ১টি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সরকারি নির্দেশনা অনুযায়ি অবৈধ ও চিকিৎসার নামে মানুষের সাথে প্রতারণা করছে এমন চিকিৎসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান করা হয়। অভিযানকালে জেলা শহর মাইজদীর বিভিন্ন স্থানে থাকা সেভ লাইফ ডায়াগনস্টিক সেন্টার, মাতৃছায়া হাসপাতাল প্রাইভেট, সু-স্বাস্থ্য ফিজিওথেরাপি সেন্টার, বেটার লাইফ ফিজিওথেরাপি সেন্টার ও দেশ বন্ধু ডায়াগনস্টিক কমপ্রেক্্র বন্ধ করে দেওয়া হয়।
অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাইমা নুসরাত জাবীন, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সাইফুদ্দিন মাহামুদ চৌধুরী, প্রধান সহকারি এ টি এম আকরাম উল্যাহ।
জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারের নির্দেশনা পেয়ে এরআগে ২২টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছিল। এ অভিযানে বন্ধ করা হয়েছে আরও ৫টি অবৈধ প্রতিষ্ঠান। মানুষের উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে নিবন্ধন নেই, নিবন্ধন থাকলেও হালনাগাদ নেই এবং নিয়ম অনুযায়ী চিকিৎসক, সেবিকা ও টেকনোলজিস্টসহ লোকবল যেসব প্রতিষ্ঠানে নেই তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে এবং ওই প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হবে।আলকরা ইউপি নির্বাচন নৌকা মার্কার পথসভা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *