নোয়াখালীতে দৃষ্টি নন্দন মডেল মসজিদের উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ৩০ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে দৃষ্টি নন্দন সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ৩০ জুলাই সকাল ১০টায় নোয়াখালী সদর উপজেলা মডেল মসজিদটি ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন তিনি। এ সময় তিনি সারাদেশে ৫০ টি মডেল  মসজিদের ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন।

এ উপলক্ষে মডেল মসজিদের নিচতলায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান, নোয়াখালী  পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন, অতিরিক্ত জেলা প্রশাসক নাজিমুল হায়দার, সদর উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সাদ মো. আন্দালিব, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আবুল কাশেমসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী ও বিভিন্ন মসজিদের ইমাম উপস্থিত ছিলেন।
এর আগে নোয়াখালীর বেগমগঞ্জ, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ উপজেলা ও সুবর্ণচর উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ শেষে উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দৃষ্টিনন্দন এই মসজিদে নামাজ আদায় করতে পেরে দারুন উচ্ছ্বসিত স্থানীয় বাসিন্দারা। এসব মডেল মসজিদে নারী-পুরুষদের আলাদা অজু ও নামাজের ব্যবস্থা, পাঠাঘার, পার্কিং ও মৃতদেহ  গোসলসহ আধুনিক সব সুযোগ-সুবিধা। ইসলামী সংস্কৃতি চর্চার পাশাপাশি জ্ঞান অর্জন, হজ্জ্ব নিবন্ধন ও প্রশিক্ষণসহ সব ধরনের ব্যবস্থা রয়েছে  মডেল মসজিদে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *