নীলফামারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি, শাইখুল ইসলাম সাগর, ০৪ নভেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ‘মুজিববর্ষে শপথ করি, দূর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে ন্যায় নীলফামারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ এর শুভ উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে তিন দিন ব্যাপী ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’ সপ্তাহের উদ্বোধন করেন উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক নাহিদ মুন্সী।

এতে উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তরা ইপিজেডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কে এম মাহবুব-ই-সোবহানী, উত্তরা ইপিজেডের পরিচালক (শ্রম ও শিল্প সম্পর্ক) মোঃ ফেরদৌসুর রহমান, উপ-সচিব (প্রশাসন) মোহাম্মদ কামারুজ্জামান, ব্যবস্থাপক (হিসাব ও অর্থ) আনোয়ারুল আজিম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক নাহিদ মুন্সী বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা অগ্নিকান্ড, সড়ক দূর্ঘটনাসহ দুর্যোগে মানুষের সেবা করে যা‌চ্ছেন। অধিকাংশ ক্ষেত্রেই জীবনের ঝুঁ‌কি নিয়ে কাজ করেন তারা।

সাহসী এই কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বক্তারা। আলোচনা শেষে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাধারণ জনগণের উপস্থিতিতে গণ-সচেতনতা বৃদ্ধির লক্ষে মোহড়া পরিদর্শন করে দেখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা।

উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শহীদুল ইসলাম জানান, তিন দিন ব্যাপী আয়োজিত ফায়ার সার্ভিস সপ্তাহে বিভিন্ন জায়গায় সচেতনতামূলক মোহড়া অনুষ্ঠিত ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। এবং আগামী ৬ নভেম্বর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *