নিয়োগ পরীক্ষা স্থগিত, নোয়াখালীতে সড়ক অবরোধ-বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৮ অক্টোবর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা আসস্মিক স্থগিতের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা। শুক্রবার ২৮ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে কলেজের প্রধান ফটকের সামনে বিক্ষোভ প্রদর্শন করে বেগমগঞ্জ-ঢাকা সড়ক এক ঘন্টা অবরোধ করে রাখে চাকুরী প্রার্থীরা।
একাধিক পরীক্ষার্থী জানায়, শুক্রবার সকাল ১০টা থেকে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারী মেডিক্যাল টেকনোলজিস্ট, ডাটা এন্ট্রি অপারেটর, ড্রাইভার নিয়োগ পরীক্ষার দিন ধার্য্য  ছিল। কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার ৩০ মিনিট আগে প্রধান গেটে নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিতের নোটিশ ঝুলিয়ে দেয়।
এ সময় বিভিন্ন জেলা থেকে পরীক্ষা দিতে আসা ৮ শতাধিক পরীক্ষার্থী ওই নোটিশ দেখে বিক্ষোভে ফেটে পড়েন। তারপর তারা মেডিকেল কলেজের প্রধান গেটে অবস্থান নিয়ে মানববন্ধন এবং সড়ক অবরোধ করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
তবে অনির্দিষ্টকালের জন্য কেন পরীক্ষা স্থগিত করা হয়েছে তা কর্তৃপক্ষ বলতে নারাজ। কলেজ প্রশাসন শিক্ষার্থীদের পরবর্তী পরীক্ষার তারিখ টেলিটকের মাধ্যমে জানিয়ে দেওয়ার আশ্বাস দিলে পরীক্ষার্থীরা তাদের মানববন্ধন স্থগিত করেন।
অভিযোগের বিষয়ে জানতে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ আব্দুস সালামের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও মুঠোফোন বন্ধ পাওয়া যায়। তাই এ বিষয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *