চৌদ্দগ্রাম দিবালোকে গরু চুরি, নারীসহ গ্রফতার-৩

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১১ মার্চ, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা চৌদ্দগ্রাম প্রকাশ্য দিবালোকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা নারী-পুরুষসহ তিনজনকে আটক করেছে। আটককৃতরা হলো: কুমিল্লা কোতয়ালীর ধর্মপুর এলাকার ফয়সাল আহমেদ জামাল, মাসুদুর রহমান ও শারমিন আক্তার। শনিবার দুপুরে উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী গরুর মালিক কৃষক মোঃ ইয়াছিন বাদি হয়ে আটটকৃত আন্তঃজেলা চোরচক্রের ৩ সদস্যের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন। রোববার তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা।

থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়, কৃষক ইয়াছিন দীর্ঘদিন ধরে সৌদিপ্রবাসী মমিনুল ইসলামের মালিকীয় একটি গরু পালন করেন। গরুটি শনিবার সকাল সাড়ে দশটায় শিলরী লতিফিয়া দারুল উলুম নূরানী মাদরাসার মাঠে কাঁচা ঘাষ খাওয়ার জন্য বেধে রাখে। দুপুরে ফয়সাল আহমেদ জামাল, মাসুদুর রহমান, শারমিন আক্তার ও ফয়সালের স্ত্রী তামান্না আক্তার গরুটি সিএনজি চালিত অটোরিকশায় (কুমিল্লা-থ-১৩-১০০৫) তুলে নিয়ে যাচ্ছে দেখে শিলরী গ্রামের রাজিয়া বেগম শোর-চিৎকার করে।

তাৎক্ষনিক অজ্ঞাত এক ব্যক্তি মোটর সাইকেল আরোহী অটোরিকশার পিছু নিয়া লক্ষ্মীপুর বাজারের দক্ষিনে লক্ষ্মীপুর ব্রিজের উপর গিয়ে আরও কয়েকজন লোকের সহায়তায় আটক করে। এ সময় কৌশলে তামান্না আক্তার পালিয়ে যায়। উপস্থিত লোকজন ফয়সাল আহমেদ জামাল, মাসুদুর রহমান ও শারনি আক্তারকে মারধর করে। খবর পেয়ে লক্ষীপুর ব্রিজে গিয়ে গরুটি উদ্ধার করে ও আটককৃতদেরকে সিএনজি অটোরিকশাসহ মাদরাসা মাঠে আনা হয়।

পরে ৯৯৯-এ কল করলে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান মাদ্রাসা মাঠে গিয়ে গরু, আটককৃত তিনজন ও সিএনজি অটোরিকশাটি হেফাজতে নেন। এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়ে তিনজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে গরুর মালিক বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। আইনী প্রক্রিয়া শেষে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *