চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন  ও প্রতিবাদ সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৭ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারাদেশে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নোয়াখালী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশন। সোমবার ১৭ জুলাই দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনিষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বিনা তদন্তে চিকিৎসক গ্রেপতার ও নিগ্রহের প্রতিবাদ জানানো হয়। ফেয়ার ডায়াগনস্টিক এর স্বত্বাধিকারী আবদুল হান্নান জনির সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশন এর সভাপতি মিয়া মোহাম্মাদ শাহজাহান, সাধারণ সম্পাদক ডা: মো: ফিরোজ, সদর উপজেলা শাখার সভাপতি ও রয়্যাল হসপিটাল ইউনিট -২ এর ব্যবস্থাপনা পরিচালক বোরহান উদ্দিন আহমেদ মিঠু, ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান মো: নুর নবী, ট্রাস্ট ওয়ান হসপিটালের চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, আমরা চিকিৎসকদের নিরাপদ কর্ম পরিবশ চাই। একজন মুমুর্ষ রোগীকে নির্ভয়ে চিকিৎসা সেবা দিতে চাই। নিগ্রহ এবং মামলা খেলে চিকিৎসা দেওয়া কঠিন হয়ে পড়ে। আমরা এ ব্যপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। চিকিৎসকেরা রোগীদের প্রতি খুবই আন্তরিক ও যত্নশীল, উল্লেখ করে বক্তারা বলেন, অনেকের ধারনা আছে যে, চিকিৎসকেরা কোন কারণ ছাড়া সিজার করে ফেলে। এটা সম্পুর্ণ ভুল ধারনা। নিরাপদ প্রসব ও মা সন্তানের নিরাপত্তার জন্য প্রয়োজনবোধে সিজার করা হয়। যা ডা: মিলির বিরুদ্ধে অন্যায় ভাবে মামলা হয়েছে। কোন তদন্ত ছাড়াই ডা: মুনা ও ডা: শাহজাদীকে গ্রেপতার করে জেলে পাঠানো হয়। আমরা এ চিকিৎসকের বিরুদ্ধে  অন্যায় মামলা প্রত্যাহার এবং সম্মানেন সহিত জামিন দেওয়ার দাবি জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *