কুমিল্লা বিএনপির অনশন কর্মসূচিতে হাজী ইয়াছিন

***‘বাঘের জোর ১২ বছরের বেশি থাকে না, এ সরকারেরও আর জোর নাই’***

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৪ অক্টোবর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেছেন, এই সরকারের গত ১২ বছরেরও বেশি সময় ধরে জোর করে ক্ষমতায় আছে। মনে রাখবেন বাঘের জোরও ১২ বছরের বেশি থাকে না, এই সরকারের আর জোর নাই। একটু এদিক- সেদিক হলেই তাদের আর খোঁজে পাওয়া যাবে না। শনিবার (১৪ অক্টোবর) কুমিল্লায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আয়োজিত অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে হাজী ইয়াছিন এসব কথা বলেন। কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এই অনশন কর্মসূচি পালিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাজী ইয়াছিন বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে কারাগে আটকে রাখা হয়েছে। এখন তারা চিকিৎসারও সুযোগ দিচ্ছে না। এ সরকার মূলত খালেদা জিয়াকে ইহলোক থেকে বিদায় করার চেষ্টা করছে। এটা তাদের হিংসাত্মক মানসিকতার রূপ। বড় বড় অপরাধীরা, ক্যাসিনো সম্রাট’রা বিদেশে গিয়ে চিকিৎসা করে আসে, কিন্তু খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। উল্টো তারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রসিকতা করে। তাদের এই মানসিকতা দেখে ঘৃন্না লাগে, লজ্জা হয়।

এসময় তিনি কিছুটা আবেগাপ্ত হয়ে বলেন, আল্লাহ তুমি তাদেরকে হেদায়েত করো, সঠিক জ্ঞান দান করো। আমাদের প্রিয় নেত্রীকে সুস্থ করে দাও। এ অনশন কর্মসূচিকে জনগণের ভোটাধিকার আদায়ের আন্দোলন উল্লেখ করে ইয়াছিন বলেন, এখনো সময় আছে সরে দাঁড়ান। দেশের মানুষ আর আপনাদেরকে চায় না। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। এরপর যদি জনগণের ভোটে ক্ষমতায় আসেন, আলহামদুলিল্লাহ। আর যদি জনগণ দৌড়ানি দেয়, তাও আলহামদুলিল্লাহ।

কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবুর সভাপতিত্বে অনশন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব আবদুল গফুর ভূইয়া, বিএনপি নেতা এডভোকেট আলী আক্কাস, কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিুপু, মহানগর বিএনপির সাবেক আহবায়ক আমিরুজ্জামান আমির, সাবেক আহবায়ক শওকত আলী বকুল, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, মাহাবুব চৌধুরী, সদর উপজেলা বিএনপির সভাপতি রেজাউল কাইয়ুমসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপি নেতা ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম এবং ভিপি নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *