কুমিল্লা বাকিতে সিগারেট না দেওয়ায় দোকানিকে হত্যা!

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ২১ মার্চ, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার তিতাসে বাকিতে সিগারেট বিক্রি না করায় মানিক মিয়া (৩৬) নামে দোকানীকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে উপজেলার কানাইনঘর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মানিক মিয়া কানাইনগর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রতিবেশী নায়েব আলীর ছেলে বাহাউদ্দীন মানিক মিয়ার দোকানে গিয়ে বাকিতে সিগারেট চায়। মানিক ‘সিগারেট নাই’ বললে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে বাহাউদ্দীন দোকানে প্রবেশ করে মানিককে মারতে শুরু করলে হাতাহাতির এক পর্যায় বাহাউদ্দীন নাকে আঘাত পায় এবং রক্ত ঝরে। রক্তাক্ত অবস্থায় বাহাউদ্দিন বাড়ি গেলে তার বড় ভাই জালালসহ ৩/৪ জন মিলে ধারালো ছুরি দিয়ে দোকানী মানিক মিয়াকে এলোপাতাড়ি আঘাত করতে থাকে।

এসময় তার চিৎকার শুনে স্থানীয়রা মানিনকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কমরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কমরত চিকিৎসক মানিককে মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকে অভিযুক্তরা ঘরে তালা ঝুলিয়ে বাড়ি ছেড়ে আত্মগোপনে চলে গেছে।

নিহতের স্ত্রী তাসলিমা আক্তার জানান, বাহাউদ্দীন আমার স্বামীর কাছে সিগারেট বাকী চায়। কিন্তু দোকানে সিগারেট না থাকায় আমার স্বামী বলেন সিগারেট নাই। এতে বাহাউদ্দীন ক্ষিপ্ত হয়ে আমার স্বামীর সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতি করে ঘরে চলে যায়। তার পর বাহাউদ্দীন ঘর থেকে তার পিতা মোখলেসের সামনেই দা/ছুরি হাতে তার ভাই জালাল উদ্দীনকে সাথে করে নিয়ে এসে আমার স্বামীকে কোপাতে আসে। প্রতিবেশীদের বাধার মুখে তারা দুই ভাই আবারও ঘরে গিয়ে ছুরি নিয়ে এসে দোকানে ঢুকে আমার স্বামীকে ছুরি মেরে হত্যা করে। এর আগেও তারা বাকী নিয়ে অনেক টাকা জমিয়েছে, আর সেই টাকা চাইতে গেলে কয়েকবার আমার স্বামীকে মারধর করেছে।

তিতাস থানা অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কান্তি দাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। জানতে পেরেছি-সিগারেট বাকিতে না দেওয়ায় মানিক নামের ওই দোকানীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *