কুমিল্লায় নতুন ডিসি খন্দকার মু. মুশফিকুর রহমানের যোগদান

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ২৫ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লায় নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন খন্দকার মু. মুশফিকুর রহমান। সোমবার বিকালে তিনি বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ শমীম আলমের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন। মঙ্গলবার থেকে তিনি কুমিল্লা কার্যালয়ে নিয়মিত দায়িত্ব পালন করবেন বলে জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে। খন্দকার মু. মুশফিকুর রহমান এর আগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ৬ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁকে কুমিলার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।

বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার হিসেবে পদোন্নতি পেয়েছেন। খন্দকার মুঃ মুশফিকুর রহমান কুমিল্লার জেলার ২১৫তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করলেন। সোমবার (২৪ জুলাই) বিকেলে বিদায়ী জেলা প্রশাসক শামীম আলমের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এ সময় কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক অর্পনা বৈদ্য, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলী রহমান তিন্নী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোশারেফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সালমা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম খানসহ জেলার সব উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন। নবাগত জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান বিসিএস প্রশাসনের ২৭তম ব্যাচের কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *