এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক কুমিল্লা হাইওয়ে পুলিশ প্রধান

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ০৮ এপ্রিল, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিগত বছরগুলোর তুলনায় এ বছরের ঈদ যাত্রা স্বস্তিদায়ক বলে মন্তব্য করেছেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান। রবিবার (৭ এপ্রিল) দুপুরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে এবং পরে হাইওয়ে পুলিশ মাঠে থাকবে। ঈদের আগে যেমন পুলিশ সচেষ্ট আছে; ঈদের পরেও মহাসড়কে অতিরিক্ত গতি, ফিটনেসবিহীন খোলা যানবাহনে মানুষের চলাচল ও কিশোর-তরুদের মহাসড়কে উশৃঙ্খল যানবাহন পরিচালনা নিয়ে কঠোর থাকবে পুলিশ। এ ব্যাপারে স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সমন্বিতভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ। এর আগে অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন।

এ সময় ডিআইজি (অপারেশন্স) মাহফুজুর রহমান, ডিআইজি (পূর্ব) মাহাবুবুর রহমান, হাইওয়ে কুমিল্লার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মোঃ খাইরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামস তাবরেজ, কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, নাজমুল হাসান রাফিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক ও আনন্দমুখর করতে হাইওয়ে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে। মহাসড়কে ২৪ ঘন্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি – জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে। মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া যেসব জায়গায় নির্মাণ কাজ ও মেরামত কাজ চলছে সেগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *