নোয়াখালীতে নানামুখি সংকট ও নাগরিক দায় বিষয়ক মুক্ত সংলাপ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৩ জুলাই, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সংকট চিহ্নিত করে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে না পারলে সামাজিক সংকট থেকে বের হওয়া সম্ভব নয়। তাই সর্বস্তরের নাগরিকদের অংশগ্রহণে সমাজের রন্ধ্রে রন্ধ্রে লুকিয়ে থাকা সমস্যাগুলো চিহ্নিত করে আন্দোলন গড়ে তুলতে হবে।

শনিবার সকালে নাগরিক অধিকার আন্দোলনের ব্যানারে নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে জেলার বিদ্যমান নানা সংকট, নাগরিক হিসেবে আপনার দায় শীর্ষক নাগরিক সংলাপে এসব কথা বলেন, জেলার বিভিন্ন শ্রেণি পেশার নাগরিকরা।

এ সময় নাগরিকরা আরো বলেন, জেলায় গণপরিবহণ বৃদ্ধি, ভুমি বিভাগে হয়রানি বন্ধ, সরকারি হাসপাতালে সেবার মান বৃদ্ধি, যত্রতত্র স্থাপিত সিএনজি স্ট্যান্ড তুলে দেয়া, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, স্পেশাল ইকোনমিক জোন, কৃষি ও শিল্পা ল বাস্তবায়ন, জন্ম নিবন্ধন নিয়ে হয়রানী বন্ধ করা, থানায় হয়রানি ছাড়া মামলা গ্রহণ, সরকারি দপ্তরসমূহে সিটিজেন চার্টার প্রদর্শণ নিশ্চিত করা, ফোরলেন ও ফুটপাত সমস্যা দ্রুত সমাধান ও রেলপথে নোয়াখালী-ঢাকা সরাসরি আধুনিক ট্রেনের দাবীসহ নানা সংকট সমাধানে দাবি তুলে ধরা হয়।

সংগঠনের আহব্বায়ক এ্যাডভোকেট কাউসার নিয়াজীর সভাপতিত্বে ও সাংবাদিক সুমন ভৌমিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, নোয়াখালী প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি বখতিয়ার শিকদার, বেসরকারি হাসপাতাল মালিক সমিতির নেতা বোরহান উদ্দিন মিঠু, সম্মিলিত সাংস্কৃতিক জেটের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশোর, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাসুদ কাইয়ুম, ড. আবিদুর রহমান, লিটন ভৌমিক, শিক্ষক নেতা আবুল কাশেম, সংগঠনের সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *