আজ চৌদ্দগ্রামের আলকরা ইউপি নির্বাচন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মন্নান, ১৪ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : আজ বহুল আলোচিত চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ নির্বাচনে আ’লীগের স্বতন্ত্রসহ ৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। সংরক্ষিত সদস্য পদে ৮ ও সাধারণ সদস্য পদে ৪৭ জন। সকল প্রস্তুতি শেষ। বিকেলে চৌদ্দগ্রাম থানা থেকে ইভিএমের মেশিন ভোট কেন্দ্রে পৌছে দিয়েছে। নির্বাচনে নয়টি কেন্দ্রে চারজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, এক প্লাটুন বিজিবি, প্রতি কেন্দ্রে একজন উপ-পরিদর্শকের নেতৃত্বে ১০ জন পুলিশ ও ১১ জন আনসার সদস্য ছাড়াও র‌্যাব সদস্যরা নিয়োজিত থাকবেন।

ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে আসার লক্ষ্যে সকালে চৌদ্দগ্রাম থানায় আইনশৃঙ্খলা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কুমিল্লা জেলা সহকারী পুলিশ সুপার তানভির আহমেদ পিপিএম হুশিয়ারী উচ্চ করে বলেন, যদি কোন প্রার্থী বা তার কর্মী-সমর্থকরা কেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে, তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হস্তে দমন করবেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফারুক হোসেন। তবে ভোটের সকল আমেজকে নিরানন্দে পরিণত করছেন বৃষ্টিতে। সকাল থেকে কখনও ঘুড়িঘুড়ি, কখনও মুসলধারে বৃষ্টি হচ্ছে। যার কারণে প্রার্থীদের কর্মী-সমর্থকরা কেন্দ্রে এবং আশে-পাশে পোস্টার লাগাতে পারছে না। অনেকে আশঙ্কা করছেন, ভোটের দিন যদি বৃষ্টি হয়, এতে করে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হবে।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন, ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যাতে করে নির্ভয়ে কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেজন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে যাতে ইভিএম মেশিনের সমস্যা না হয়, সেজন্য সবগুলো মেশিনে চার্জ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *