সাংবাদিক মুজাক্কির হত্যা মামলা পিবিআইতে হস্তান্তর

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ২৪ ফেব্রুয়ারী, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর কোম্পানীগঞ্জে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) পুলিশ হেডকোয়াটারের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) এই হত্যা মামলার তদন্তভার পায়। মামলা পিবিআইতে হস্তান্তরের বিষয়টি মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে নিশ্চিত করেন নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.আলমগীর হোসেন।

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে নিহতের বাবা প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার বাদী হয়ে এ মামলাটি কোম্পানীগঞ্জ থানায় দায়ের করেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি সাংবাদিকদের জানান, ইন্সপেক্টর মোস্তাফিজের নেতৃত্বে একটি টিম মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আরও খবরঃ-

**স্কুলছাত্রী ধর্ষণ,১৩ বছর পর আসামির যাবজ্জীবন কারাদন্ড**
নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ২৪ ফেব্রুয়ারী, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর চাটখিল থানায় স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া একটি মামলার পলাতক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) জয়নাল আবদীন এ রায় দিয়েছেন। দন্ডপ্রাপ্ত আসামির নাম মো. শহীদ (৩০)। তিনি ঘটনার পর থেকে পালাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২ মার্চ দশম শ্রেণির স্কুলছাত্রী (১৬) ধর্ষণের শিকার হন। চাটখিল উপজেলার রামনারায়ণপুর গ্রামের মো. শহীদ তাকে ডাক্তার দেখানোর কথা বলে কৌশলে তাঁর বাড়িতে নিয়ে যায় এবং জোরপূর্বক বিয়ে করার চেষ্টা করে। তাতে ছাত্রী রাজি না হওয়ায় রাতে ছাত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণ করে শহীদ। ঘটনাটি স্থানীয় ভাবে একাধিকবার মিমাংসার চেষ্টা করা হয়। পরে বিচার না পেয়ে ছাত্রী নিজেই বাদী হয়ে প্রায় তিন মাস পর ২৪ জুন চাটখিল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে।

সূত্র জানায়, একই বছরের ২০ আগষ্ট চাটখিল থানার উপপরিদর্শক (এসআই) ফারুক মৃধা অভিযুক্ত শহীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘ ১৩ বছরের বেশি সময় ধরে আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক চলে। সব শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন বিচারক। রায়ে মামলার পলাতক আসামি মো. শহীদকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আর তিন মাস কারাদন্ডের আদেশ দেয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলী মামুনুর রশীদ লাভলু বিষয়টি নিশ্চিত করেন।

Gonococcal arthritis is a rare complication of a gonorrhea infection. cialis malaysia price Learn about the symptoms and how it can be treated.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *